২০ দিন হয়ে গেল রামপুরহাট কাণ্ডের, কোন পথে এগোচ্ছে সিবিআই তদন্ত?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/04/2022   শেষ আপডেট: 15/04/2022 6:48 a.m.
https://www.facebook.com/RedVolunteersWB/

সম্প্রতি সমীর শেখ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে সিবিআই

বীরভূমের বগটুই কান্ড নিয়ে এখন‌ও উত্তপ্ত রাজ্য। যদিও হাঁসখালি কান্ডের আঁচে খানিকটা স্তিমিত হয়ে এলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাজ কতদূর এগোলো তা নিয়ে মাথাব্যথা রয়েছে রাজ্যবাসীর। উল্লেখ্য, গত ২৫ মার্চ বগটুই (Bogtui Case) কান্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরপর কেটে গিয়েছে ২০ দিন। কোন অবস্থায় দাঁড়িয়ে সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়া? আসুন জেনে নিই।

সিবিআই সূত্রে খবর, ঘটনার দিনে টোটোতে করে পেট্রোল আনা হয়েছিল। সেই টোটোচালককে আটক করেছে সিবিআই। ধৃতের নাম রিটন শেখ। অনুমান করা হচ্ছে, ঐ পেট্রল দিয়েই জ্বালানো হয়েছিল ১০ টি বাড়ি। রামপুরহাটের মনসুবা মোড়ের একটি পেট্রল পাম্প থেকে আনা হয়েছিল ওই জ্বালানি। সেখানকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সিবিআই, সেখানে দেখা গিয়েছে রিটনকে। সম্প্রতি সমীর শেখ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে সিবিআই। তার আগে মূল অভিযুক্ত লালন শেখ গ্রেপ্তার হয়। তার সাথে বাপ্পা শেখ, সাবু শেখ‌ও ছিল। তাদের থেকেই রিটনের খোঁজ মিলেছে বলে সিবিআই সূত্রে খবর।

প্রসঙ্গত, গত ২১ মার্চ সোমবার রাতে খুন এবং অগ্নিকান্ডের ঘটনা ঘটে বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে। আর এই কান্ড নিয়ে এখন‌ও উত্তাল গোটা রাজ্য। রামপুরহাট-১ নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান তথা তৃণমূল নেতা ভাদু শেখ চায়ের দোকানে বসে আড্ডা দেওয়ার সময় খুন হন। আর এরপরেই এলাকার দশটি বাড়িতে আগুন লাগে। মারা গিয়েছেন মহিলা শিশু সহ ৮ জন।