১৫ দিন ধরে নিখোঁজ মাধ্যমিক পরীক্ষার্থী মেয়ে, অবশেষে খুঁজতে আদালতের দ্বারস্থ বাবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2022   শেষ আপডেট: 14/03/2022 8:13 a.m.
অপহরণ https://pixabay.com/

১৫ দিন ধরে নিখোঁজ রয়েছে মাধ্যমিক পরীক্ষার্থী, অথচ পুলিশ হাত গুটিয়ে বসে আছে বলে অভিযোগ

মেয়ের মাধ্যমিক চলছে, কিন্তু মেয়ে কোথায়? গত ১৫ দিন ধরে নিখোঁজ পূর্ব মেদিনীপুরের এক নাবালিকা। নাম প্রকাশে অনিচ্ছুক বাবা এরপর মেয়ের খোঁজে আদালতের দ্বারস্থ হন। তার অভিযোগ, পুলিশ তৎপর হচ্ছেনা, নাহলে তার ১৭ বছরের নাবালিকা মেয়েকে এতদিনেও কেন খুঁজে বের করতে পারল না? তার গ্রামের‌ই চারজনের উপর সন্দেহ ছিল নাবালিকার বাবার। অভিযোগ, মেয়ে টিউশন থেকে ফেরার সময় অপহরণ করা হয়েছে তাকে। এবিষয়ে লিখিত এফ‌আইআর ‌ও দায়ের করেছিলেন মেয়ের বাবা। কিন্তু পুলিশ হাত গুটিয়ে বসে রয়েছে।

এজাতীয় অভিযোগ তুলে হাইকোর্টে মামলা করেন নাবালিকার বাবা। বলা বাহুল্য, যারপরনাই তিরস্কার করা হয় পুলিশকে। উচ্চ আদালত অভিযুক্তদের সাত দিনের মধ্যে কোর্টে হাজির করানোর নির্দেশ দিল পুলিশকে। হাই কোর্টের ক্ষেত্রে সচরাচর যা লক্ষ করা যায় না বলেই মত আইনজীবীদের একাংশের। এপ্রসঙ্গে বৃহস্পতিবার বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের মন্তব্য, "শুনে অবাক হচ্ছি! ১৫ দিন কেটে গিয়েছে এখনও পুলিশ অন্ধকারে রয়েছে! এত দিনেও কেন অভিযুক্তদের কিনারা করা গেল না।"

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে পূর্ব মেদিনীপুরের পটাশপুর শামশুর গ্রামে ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, টিউশন থেকে ফেরার পথে তাকে অপহরণ করা হয়। গ্রামের‌ই চারজন যুবকের উপর সন্দেহের তীর দানা বাঁধছে কারণ বারবার তারা উত্যক্ত করত মেয়েটিকে। পুলিশের কাছে সেদিন‌ই এফ‌আইআর দায়ের করেন বাবা, কিন্তু দু সপ্তাহ কেটে যাওয়ার পর‌ও পুলিশের সক্রিয় তৎপরতা না দেখতে পেয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হতে হয় বাবাকে।