পুজোর আগেই নিয়োগ, শূন্যপদ ২১ হাজার, বৈঠকের পর জানালেন ব্রাত্য বসু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/08/2022   শেষ আপডেট: 01/08/2022 8:35 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সরকারের সহানুভূতি থাকবে বলে জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে ৫০০ দিনেরও বেশি সময় ধরে আন্দোলন চালাচ্ছেন চাকরিপ্রার্থীরা। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আজ শিক্ষা দফতরের সঙ্গে বৈঠকের পর রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) সাফ জানালেন, রাজ্যে এ বার শিক্ষাক্ষেত্রে নিয়োগ হবে আইনি পথে। তাঁর কথায়, "সহানুভূতির সঙ্গে আইন মেশাতে হবে। আইনহীন সহানূভূতি হয় না। সহানুভূতিহীন আইন অর্থহীন। আইন ও সহানুভূতির সুষ্ঠু সমন্বয় চাই। বেআইনি ভাবে আমরা কিছু করতে চাই না।"

শিক্ষামন্ত্রী ছাড়াও এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় এবং এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

উচ্চ প্রাথমিক, নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রধান শিক্ষক ও নতুন শিক্ষকের পদে দ্রুত নিয়োগ শুরু হবে। এছাড়াও ২১ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলেই জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৈঠকের পর শিক্ষামন্ত্রী এদিন সাংবাদিক বৈঠকে জানান, "নতুন নিয়োগে কোনও বাধা নেই। পুজোর আগেই নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষক ও প্রধান শিক্ষক মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ২১ হাজার।"