ইতিবাচক বৈঠক হয়েছে শিক্ষামন্ত্রীর সঙ্গে, জানালেন চাকরিপ্রার্থীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/08/2022   শেষ আপডেট: 08/08/2022 6:08 p.m.
-twitter

দ্রুতই নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত প্রত্যেককে নিয়োগ করা হবে

আজ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) সঙ্গে বৈঠক ছিল এসএসসি চাকরিপ্রার্থীদের (SSC Aspirants)। বৈঠক ইতিবাচক হয়েছে বলেই, জানালেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধি দল। দ্রুতই নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত প্রত্যেককে নিয়োগ করা হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তবে এমন আশ্বাস আগেও বহুবার মিললেও, হয়নি নিয়োগ। তাই নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেই সাফ জানিয়েছেন এসএসসি চাকরিপ্রার্থী শহিদুল্লা।

তাঁর কথায়, "সদর্থক আলোচনা হয়েছে। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, মেধাতালিকাভুক্ত কমবেশি ৬ হাজার চাকরি প্রার্থীকে নিয়োগ করা হবে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত নিয়োগ করা হবে। যতক্ষণ না পর্যন্ত নিয়োগ পত্র হাতে মিলবে, ততক্ষণ পর্যন্ত গান্ধীমূর্তি পাদদেশে শান্তিপূর্ণ অবস্থান চলবে।"

উল্লেখ্য, গান্ধী মূর্তির পাদদেশে এসএসসি চাকরিপ্রার্থীরা যে ধর্না মঞ্চে আন্দোলন চালাচ্ছেন, সেই অন্দোলন এদিন ৫১২ দিনে পড়েছে। পূর্ব নির্ধারিত সময়েই এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন আন্দোলনকারীদের ৮ জনের একটি প্রতিনিধিদল। গত ২৯ অগস্ট ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারীদের কয়েক জনের সঙ্গে বৈঠক করেন। সব মিলিয়ে আশার আলো চাকরিপ্রার্থীদের চোখে।