নিয়োগ দূর্নীতি নিয়ে বিপাকে শিক্ষা দফতর, লন্ডন সফর বাতিল করলেন ব্রাত্য বসু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2022   শেষ আপডেট: 21/05/2022 3:55 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

SSC দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছে সিবিআই

এসএসসি দুর্নীতি মামলা নিয়ে সরগরম রাজ্য। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সিবিআই জেরার পর আদালতে তার সম্পত্তি নিয়ে প্রশ্ন ওঠা অন্যদিকে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ক্রমাগত জেরা করে চলেছে সিবিআই। এই পরিস্থিতিতে আচমকা লন্ডন সফর বাতিল করলেন রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। লন্ডনে যাচ্ছেন না শিক্ষাসচিব মণীশ জৈনও।

আগামী রবি এবং সোমবার লন্ডনে শিক্ষা সংক্রান্ত একটি আলোচনা সভায় যোগ দেওয়ার কথা ছিল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনের, কথা ছিল ব্রিটিশ সরকারের সাথে ম‌উ চুক্তি স্বাক্ষরের। তবে ওই অনুষ্ঠানে যোগ দেওয়া হচ্ছে না তাঁদের। আচমকাই শনিবার সকালে সফর বাতিল করেন ব্রাত্য বসু। জানা গিয়েছে, লন্ডনের ওই সভার পর সস্ত্রীক ব্রাত্য স্কটল্যান্ডে যেতেন। সেই সফরও বাতিল করেছেন ব্রাত্য।

প্রসঙ্গত, গত কয়েকদিনে আদালত থেকে একের পর এক ধাক্কা খেয়েছে শাসকদলের মন্ত্রীরা। SSC দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছে সিবিআই। মেয়েকে অবৈধভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে জেরা করছে সিবিআই। মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়কে ব্যক্তিগতভাবে পদত্যাগের উপদেশ দিয়েছেন বিচারপতি। ব্রাত্য বসুর এখন‌ও ডাক না পড়লেও তিনি আগেভাগেই সতর্ক। এদিকে পরিবহন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমেরও লন্ডন যাওয়ার কথা ছিল। সূত্রের খবর, তিনিও ওই সফরে যাচ্ছেন না। যদিও এর সঙ্গে এসএসসি মামলার কোনও যোগ নেই।