পাহাড়ি ঝর্ণার জল ব্যবহার করে বটলিং প্রজেক্ট হতে পারে, কার্শিয়াংয়ের প্রশাসনিক সভায় বললেন মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/10/2021   শেষ আপডেট: 26/10/2021 3:47 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

মমতা বন্দ্যোপাধ্যায় আজকে কার্শিয়াংয়ে একটি প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন

উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল উত্তরবঙ্গে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করার সময় একটি সম্মেলনে বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালের মতো আজকেও আবার একটি সাংবাদিক সম্মেলনে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দিনকার বৈঠক থেকে বেশকিছু জনমুখী প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজকে শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় একা নন, তার সাথে আরো অনেকেই উপস্থিত ছিলেন।

দার্জিলিং জেলা এবং কার্শিয়াং জেলার বেশকিছু প্রকল্পের ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করলেন। চা বাগানের ১৫% শতাংশ জমি ট্যুরিজমের জন্য দেওয়া হয়েছে বলে উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও, টি ট্যুরিজম এর ব্যাপারে উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশাপাশি উত্তরবঙ্গের জন্য বটলিং প্রজেক্ট নিয়ে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজকের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ২৩ ডিসেম্বরের মধ্যে ১০০ শতাংশ বাড়িতে পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ করবে পশ্চিমবঙ্গ সরকার। তার জন্য কমিটিকে কাজে লাগানোর কথা উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী। সেচ মন্ত্রীর সঙ্গে বৈঠক করে উত্তরবঙ্গে এই বটলিং প্রজেক্ট শুরু করার কথা উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গের স্থানীয় জেলা প্রশাসনের কাছে তাঁর আদেশ, যেন যত তাড়াতাড়ি সম্ভব এই প্রজেক্ট নিয়ে কাজ শুরু করা হয়। পাহাড়ের ঝর্ণার জল ব্যবহার করে বটলিং প্ল্যান্ট তৈরি হতে পারে বলে জানালেন মমতা।