গোসাবায় ব্যপক বোমাবাজিতে গুরুতর আহত ছয় বিজেপি কর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2021   শেষ আপডেট: 06/03/2021 9:37 a.m.
তৃণমূল-বিজেপি

অভিযোগের তীর শাসকদলের আশ্রিত দুষ্কৃতীদের দিকেই

শাসকদল তৃণমূলের প্রার্থী ঘোষণার দিনেই রাতভোর বোমাবাজিতে কাঁপল দক্ষিণ চব্বিশ পরগণার গোসাবা। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই এই হামলা যাতে গুরুতর জখম হয়েছেন ছয় বিজেপি কর্মী। আর এই ঘটনায় সরাসরি যুক্ত রয়েছে তৃণমূল আশ্রিত গুন্ডারাই, অভিযোগ করেছে স্থানীয় বিজেপি যদিও তাদের মিথ্যা ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এই মুহূর্তে গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে কড়া পুলিশি প্রহরায়।

ঠিক কি হয়েছিল গতকাল? স্থানীয় সূত্রে খবর, অর্পন দেবনাথ, শোভন দেবনাথ, সুজন কুরালি, বিক্রম শীল, অনাথ মন্ডল ও মহাদেব নায়েক নামে ছয় বিজেপি কর্মী গতরাতে গোসাবার আরামপুরের বাড়িতে ফিরছিলেন। পথেই ওই ছ'জনকে লক্ষ্য করে বোমা ছুড়ে মারে দুষ্কৃতীরা। গুরুতর জখম হন ছ'জনই। তড়িঘড়ি তাদের চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ক্যানিং মহকুমা হাসপাতালে। এদের মধ্যে দু'জনের অবস্থা আশঙ্কাজনক, জানিয়েছে হাসপাতাল। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল উঠলেও শাসকদল স্পষ্ট জানায়, ভোটের সময় এলাকা জুড়ে বিশৃঙ্খলা তৈরির জন্য আগে থেকেই বোমাবাজি প্রস্তুত করছিল স্থানীয় বিজেপি। ওই বোমা ফেটেই বিপত্তি হয়েছে বলে তাদের দাবি।

ইতিমধ্যেই রাজ্যজুড়ে মোতায়েন হয়েছে কেন্দ্রীয় বাহিনী। স্পর্শকাতর এলাকাগুলোর মধ্যে দক্ষিণ চব্বিশ পরগণা অন্যতম। ভোটের প্রার্থী ঘোষণার দিনই এমন বোমাবাজির ঘটনায় স্বভাবতই আরও সতর্ক হয়েছে কমিশন। গোসাবায় চলছে কড়া পুলিশি নজরদারি।