"মমতা বন্দ্যোপাধ্যায় ডাকুক, আমি পাশে আছি", দলবদলের সুর বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের কথায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/04/2022   শেষ আপডেট: 25/04/2022 6:43 p.m.
বিজেপি সাংসদ অর্জুন সিং facebook.com/ArjunSinghBengal

পাট শ্রমিকদের দূরবস্থা নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অর্জুন সিং

গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার বঙ্গ বিজেপি। এতে তাঁরা নিজেরাই ক্ষতবিক্ষত হচ্ছেন। একে অপরের গায়ে কাদা ছোঁড়াছুঁড়ি করে গেরুয়া শিবিরের অবস্থা বেশ শোচনীয়। একের পর এক নেতার গলায় দলবদলের সুর। আর এবার বিজেপির একজন দাপুটে সাংসদ বেফাঁস মন্তব্য করে বসলেন কেন্দ্রের বিরুদ্ধে। ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ এদিন হঠাৎ‌ই বিজেপিকে তুলোধনা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার আশ্বাস দিয়ে বসলেন। ঠিক কি বলেছিলেন তিনি?

পাট শ্রমিকদের দূরবস্থার কথা ব্যাখ্যা করতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলকে কটাক্ষ করে বলেন, "আমি জুট ইন্ড্রাস্ট্রিতে জন্মেছি। জুট ইন্ড্রাস্ট্রিতে চাকরি করেছি। আমিও সরকারের একটা অংশ। ভারতীয় জনতা পার্টির একজন সাংসদ। যখন জুট শিল্প চোখের সামনে ধ্বংস হয়ে যাচ্ছে, ফেব্রুয়ারি মাস থেকে আমরা মন্ত্রীকে এই কথা বলে আসছি যে আপনার জন্য এই শিল্প ধ্বংস হয়ে যাচ্ছে, কিন্তু তারপরেও তা তিনি কানে তুলছেন না। পাল্টা উনি বলছেন শেষ হলে কী আছে! আমি বলছি, বাংলায় যত ট্রেড ইউনিয়ন রয়েছে তাদের সকলের সহযোগিতা দরকার। মুখ্যমন্ত্রী আমাদের ডাকলে যদি আমাদের এই কথা বলতে হয় তাহলে আমরাও বলব। কারণ এই ইস্যু নিয়ে যৌথভাবে লড়াই করার প্রয়োজন রয়েছে। নাহলে এই শিল্পটাই আর বাঁচবে না।" আর এরপরেই বঙ্গ রাজনীতিতে জল্পনা ঘনীভূত হচ্ছে, কেন্দ্রের উপর রাগের বশবর্তী হয়ে এবার তৃণমূলে গিয়ে ভিড়বেন না তো অর্জুন সিং।

এদিকে এই বিষয়ে বেশ সেফ উত্তর দিয়েছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "চট শিল্প নিয়ে যে কেউ কথা বলতে পারেন। কেন্দ্রে এটা নিয়ে একাধিকবার কথাও হয়েছে। কেন্দ্র সরকার সেই বিষয়ে কিছু পদক্ষেপও নিয়েছে। কিন্তু দুই সরকার মিলিতভাবে প্রয়াস না করলে তার লাভ পাওয়া যায় না। এই ক্ষেত্রে বাংলার সমস্যা তো রয়েছে।" এদিকে আবার সিপিএময়ের শতরুপ ঘোষ কটাক্ষ করে বলেছেন, "পাটচাষিদের থেকেও অর্জুন সিং আর রাজ্য বিজেপির দূরবস্থা বেশী।" এমনকি পুরোনো দলবদলু নেতাদের নামোল্লেখ করে তিনি অর্জুন সিংয়ের দলবদলের‌ও ইঙ্গিত দিয়ে দেন এদিন।