প্রথমসারির বিজেপি নেতার পরিবারকে দেখা গেল স্বাস্থ্যসাথী কার্ড নিতে, চরম অস্বস্তি গেরুয়া শিবিরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/01/2021   শেষ আপডেট: 11/01/2021 6:07 a.m.
স্বাস্থ্য সাথী কার্ড Twitter @aitcofficial

ঝাড়গ্রাম জেলার বিজেপি সভাপতি সুখময় শতপথীর পরিবার স্বাস্থ্যসাথী কার্ড নিল

মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে দুয়ারে সরকার প্রকল্পের মধ্যে সবচেয়ে সাফল্য পেয়েছে স্বাস্থ্যসাথী প্রকল্প। কিন্তু বিরোধীপক্ষ গেরুয়া শিবির বারংবার মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যসাথী প্রকল্পকে নিয়ে কড়া সমালোচনার ঝড় তুলেছে। কিন্তু এরইমধ্যে ঝাড়গ্রাম জেলার বিজেপি সভাপতি সুখময় শতপথীর পরিবারকে স্বাস্থ্যসাথী কার্ড নিতে দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত হতে দেখা গেল। অবশ্য শাসকদল সসম্মানে ওই বিজেপি পরিবারকে তাদের কার্ড করে দিয়েছে। গত শনিবার ক্যাম্পে বিজেপি নেতার বাবা-মা ও বোন স্বাস্থ্যসাথীর কার্ড করেছেন। এছাড়াও তার জেঠু ও জেঠিমা স্বাস্থ্যসাথী কার্ড নিয়েছেন। বিধানসভা নির্বাচনের আগে বিজেপি নেতার পরিবারের স্বাস্থ্য সাথী কার্ড সংগ্রহ করতে যাওয়া অবাক করেছে সকলকেই।

সূত্রের খবর অনুযায়ী, গত ৫ ডিসেম্বর ঝাড়গ্রাম পুর এলাকায় ১৪ নম্বর ওয়ার্ডের দুয়ারের সরকার ক্যাম্পে স্বাস্থ্যসাথী কার্ডের জন্য আবেদন করেছিল বিজেপি নেতার পরিবার। তারপর পরিবারের সকল সদস্য ক্যাম্পে গিয়ে ছবি তুলে তাদের স্বাস্থ্যসাথী কার্ড করায়। এই প্রসঙ্গে সুখময়ের বোন দাবি করেছে, "কার্ডে সত্যিই পরিষেবা পাওয়া যায় নাকি তা দেখার জন্যই আমরা কার্ড নিয়েছি।" এছাড়া বিজেপি নেতা সুখময় দাবি করেছে, "রাজ্য সরকারের সবার জন্য নিখরচায় স্বাস্থ্যসাথী কার্ড দেওয়ার দাবি করেছে। তাই এই দাবির সত্যতা যাচাই করতে আমার পরিবারের সদস্যরা শিবিরে গিয়ে কার্ড নিয়েছে।"

অন্যদিকে ঝাড়গ্রাম জেলা তৃণমূল সভাপতি দুলাল মুর্মু বলেছেন, "সুখময়বাবু নিজেও কার্ড নিলে ভালো করতেন। ওর পরিবারের সদস্যরা প্রমাণ করে দিয়েছে তারা মুখ্যমন্ত্রীর উন্নয়নের প্রতি আস্থাশীল।" সর্বোপরি এই ঘটনা বাংলা গেরুয়া শিবিরকে বেশ অস্বস্তিতে ফেলেছে।