নাবালিকদের যৌনহেনস্থা তদন্তে গাফিলতি পুলিশের, প্রতিবাদ করায় গ্রেফতার বিজেপি নেত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/12/2020   শেষ আপডেট: 31/12/2020 5:53 a.m.

পুরুলিয়া জেলায় স্থানীয় পুলিশের কাজে গাফিলতি প্রতিবাদ করায় আটক করা হয়েছে বিজেপি মহিলা মোর্চা নেত্রীকে

এবার রাজ্য পুলিশের কাজে গাফিলতি বিরুদ্ধে প্রতিবাদ করায় আটক করা হল এক বিজেপি নেত্রীকে। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলায়। পুরুলিয়ার শিমুলিয়ার আনন্দমঠ হোমে কিছুদিন আগে নাবালিকা অভিযোগ জানিয়েছিল যে তাদের যৌন হেনস্তা করছে বহিরাগত লোকেরা। এই বহিরাগত লোকদের হোমে ঢুকতে সাহায্য করছে সুপার ও অন্যান্য কর্মীরা। ব্যাপারটি তারা পুলিশের কাছে অভিযোগ জানায়। সেই সাথে ব্যাপারটি জানাজানি হয়ে যাওয়ায় বিজেপি মহিলা মোর্চা হোমের আবাসিকদের সাথে দেখা করতে যায়। কিন্তু সেখানে ঘটে বিপত্তি। হোম কর্তৃপক্ষ ও মোতায়েন পুলিশ বিজেপি মহিলা মোর্চাকে হোমে ঢুকতে বাধা দেওয়ায় চলে বচসা।

এই ঘটনার প্রতিবাদে বিজেপি সিদ্ধান্ত নেয় তারা পুলিশের কাজে গাফিলতি বিরুদ্ধে জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি করবে। কিন্তু তার আগেই স্থানীয় পুলিশ বিজেপি মহিলা মোর্চার নেত্রী কাবেরী বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে। ফলে বিজেপির জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি বাতিল হয়ে যায়। বরং তারা তাদের নেত্রীকে ছাড়ানোর জন্য পুলিশ স্টেশনের সামনে এসে বিক্ষোভ দেখায়। যদিও পুলিশ বিকেলের মধ্যেই কাবেরী দেবীকে ছেড়ে দেয়।

পুলিশ থানার সামনে বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা। তিনি বলেছেন, "হোমের নাবালিকদের উপর হওয়া নিন্দনীয় ঘটনার ঠিকমতো তদন্ত করছে না পুলিশ। তাই বিজেপি মহিলা মোর্চা সিদ্ধান্ত নিয়েছিল তারা জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি করবে। কিন্তু পুলিশ তাদের নেত্রীকে গ্রেপ্তার করায় তা আর সম্ভব হয়নি। পুলিশ আমাদের নেত্রীকে অনৈতিকভাবে গ্রেপ্তার করেছে।" যদিও স্থানীয় পুলিশ অভিযোগ মানতে নারাজ। তারা জানিয়েছে, "হোমের নিন্দনীয় ঘটনার তদন্ত চলছে।"