নাবালিকা ধর্ষণে সহযোগিতা! গাইঘাটার ন্যক্কারজনক ঘটনায় গ্রেফতার বিজেপি নেত্রী-সহ ৪

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/04/2022   শেষ আপডেট: 22/04/2022 7:43 a.m.

ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতা করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে

১৫ বছরের নাবালিকাকে ধর্ষণের সাহায্যের অভিযোগে এবারে গ্রেফতার হলেন এক বিজেপি নেত্রী। বৃহস্পতিবার সকালে এই ঘটনাটি ঘটেছে গাইঘাটা এলাকায়। জানা গিয়েছে, ধর্ষণকারীর হাত থেকে নিজেকে বাঁচানোর চেষ্টাও করেছিল ওই নাবালিকা। কিন্তু সেখানে তাকে সাহায্য করতে আসেনি কেউ। বদলে ওই মেয়েটির মুখে কাপড় গুঁজে দিয়ে তাকে ধর্ষণ করা হয়। আর এই ঘটনায় সাহায্য করার অভিযোগ উঠেছে সেই এলাকার এক বিজেপি নেত্রীর বিরুদ্ধে। ইতিমধ্যেই ৪ জনকে এই ঘটনায় গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগ উঠেছে, বৃহস্পতিবার সকালে নিজের বাড়ির সামনে খেলছিল ওই নাবালিকা। পাশের বাড়ির এক যুবক তাকে একটি ক্যামেরা দেখানোর নাম করে তাকে একটি ঘরে নিয়ে যায়। অভিযোগ সেখানেই তাকে ধর্ষণ করা হয়। নির্যাতিতার বাবা জানিয়েছেন, তিনি মেয়েকে কোথাও খুঁজে না পেয়ে তাকে খোঁজাখুঁজি শুরু করেন। নাবালিকার বাবা দেখেন, ওই মহিলা এবং তার ছেলে ঘরের বাইরে দাঁড়িয়ে আছে। জোর করে ঘরে ধাক্কা দিয়ে ঘরে ঢোকেন তার বাবা। দেখেন তাঁর মেয়েকে ধর্ষণ করা হচ্ছে। তাঁর মেয়ে জানায় সে সাহায্যের জন্য ডাকলেও কেউ তাকে সাহায্য করেনি।

এদিকে অবস্থা বেগতিক দেখে অভিযুক্তরা পালিয়ে যায়। কিন্তু পুলিশ আসতেই কিছুক্ষণের মধ্যেই এলাকা থেকে ওই বিজেপি নেত্রী-সহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। স্বভাবতই এই ঘটনায় রাজনৈতিক রং লেগেছে। গাইঘাটা পশ্চিম ব্লকের তৃণমূলের সভাপতি বিপ্লব দাস বলেছেন, "ওই মহিলা উত্তরপ্রদেশের সংস্কৃতি এখানে আনতে চাইছেন। ঘটনাটি খুব দুর্ভাগ্যজনক। আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ জানাব।” অন্যদিকে, এই ঘটনায় চাপে পড়েছে বিজেপি। বিজেপির গাইঘাটা বিধানসভার বিজেপির কো-কনভেনার রাজকুমার মিত্র অবশ্য জানিয়েছেন, “ওই মহিলা বিজেপি কর্মী হিসেবে আগে মিটিং, মিছিল করতেন। তবে গত ছয় মাসে তাকে কোনও মিটিং, মিছিলে দেখা যায়নি। পুলিশ ঘটনার তদন্ত করছে৷ দোষ প্রমাণিত হলে পুলিশ ব্যবস্থা নেবে৷ এ বিষয়ে আমাদের কোনও বক্তব্য নেই।”