রোগ নেই, তা-ও ভালো হাসপাতাল খুঁজছেন অনুপম হাজরা, ফেসবুকে দিলেন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/08/2022   শেষ আপডেট: 09/08/2022 9:26 a.m.
https://twitter.com/tweetanupam

কার উদ্দেশ্য এমন ইঙ্গিতপূর্ণ পোস্ট? বাড়ল রাজনৈতিক চাপানউতোর

শরীরে কোন জটিল রোগ বাসা বাঁধলেই আমরা হাসপাতালে ছুটে যাই। কখনও সরকারি কিংবা কখনও বেসরকারি হাসপাতালে ভালো চিকিৎসার জন্য বেশ দৌড়ঝাঁপ করতে হয়। এদিকে শরীরে কোন রোগ নেই, অথচ ভালো হাসপাতাল খুঁজছেন বিজেপি নেতা অনুপম হাজরা (Anupam Hazra)। নিজের জন্য? নাকি নেপথ্যে অন্য কারণ? যদিও গোটা বিষয়টি বুঝে নিতে অসুবিধা হয়নি রাজনৈতিক মহলের।

নিজের ফেসবুক ওয়ালে রীতিমতো বিজ্ঞাপন দিয়ে ভালো হাসপাতালের খোঁজ করছেন তিনি। তবে সেই তালিকায় নেই এসএসকেএম। তিনি স্পষ্টতই বলেছেন, "পশ্চিমবাংলায় SSKM ছাড়া অন্য কোন ভাল হাসপাতাল আছে যেখানে কোন রোগ ছাড়াই একজন সুস্থ মানুষকে বেশ কয়েকদিনের জন্য ভর্তি করা যেতে পারে? থাকলে প্লিজ ইনবক্স করুন।"

ঠিক কার জন্য তিনি এমন হাসপাতাল খুঁজছেন? যেখানে রোগ ছাড়াই একজন ভালো মানুষকে ভর্তি নেওয়া হয়? না, তিনি সেই তালিকায় এসএসকেএম হাসপাতালকে বাদ দিয়েছেন। ওয়াকিবহাল মহলের অভিমত, আসলে এসএসকেএম-এ রোগ ছাড়াই আজকাল অনেকেই ভর্তি হচ্ছেন। সিবিআই, ইডি ডাকলেই বুকে ব্যথা শুরু হয়। তাই, এসএসকেএমকে সেই তালিকায় রাখা উচিত নয়। তবে বিজেপি নেতা অনুপম হাজরার এমন ইঙ্গিতপূর্ণ পোস্টের পর নেট দুনিয়ায় শুরু হয়েছে তীব্র জল্পনা।

সম্প্রতি গরুপাচার মামলায় চার্জশিট দাখিল করেছে সিবিআই। নাম জড়িয়েছে বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মন্ডলের। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গতকাল তিনি নিজাম প্যালেসের সিবিআই জেরা এড়িয়েছেন। এসএসকেএম সাফ জানিয়ে দিয়েছে, হাসপাতালে ভর্তি হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি অনুব্রত মন্ডলের। এর পরেই তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর। রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, তাহলে সিবিআই জেরা এড়াতেই কি তিনি হাসপাতালে ভর্তি হতে চাইছিলেন নাকি? যদিও তার কোন স্পষ্ট জবাব নেই।

এদিকে ঠিক তার পরেই বিজেপি নেতা অনুপম হাজরার ইঙ্গিতপূর্ণ ফেসবুক পোস্ট। গা-গতরে ভালো, তা-ও ভালো চিকিৎসার জন্য হাসপাতাল খুঁজছেন অনুপম হাজরা। তাহলে এমন অভিনব হাসপাতাল কি অনুব্রত মন্ডলের জন্য বরাদ্দ করতে চাইলেন তিনি? না, তেমন কথা সরাসরি বলেননি অনুপম হাজরা। তবে রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, পক্ষান্তরে তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীদের বারবার এসএসকেএম-এ বুকে ব্যথা নিয়ে ভর্তি হওয়ার ঘটনায় প্রশ্ন ওঠা তো স্বাভাবিক বটেই!