Bharat Bandh: বনধের দ্বিতীয় দিনে সকাল থেকেই পথে বামেরা, জেলায় বিক্ষিপ্ত অশান্তির খবর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2022   শেষ আপডেট: 29/03/2022 10:49 a.m.
https://www.facebook.com/RedVolunteersWB/

কসবার হালতু সাঁপুইপাড়া চত্বরে বাম কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, জেলায় জেলায় বনধ সমর্থনে কর্মসূচি

বামপন্থী কৃষক ও শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের (Strike) আজ দ্বিতীয় দিন। প্রথম দিনে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত অশান্তির ছবি উঠে এসেছিল। রাস্তা অবরোধ, বিক্ষোভ সমাবেশ, রেল রোকো অভিযান কোন কিছুই বাদ যায়নি। তারপরও ধর্মঘট ব্যর্থ হয়েছে বলে কটাক্ষ করেছিল তৃণমূল কংগ্রেস। যদিও তৃণমূল-বিজেপির কটাক্ষকে গুরুত্ব দিতে নারাজ বাম দলগুলি। ধর্মঘটের দ্বিতীয় দিনে সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত অশান্তির খবর উঠে এসেছে।

https://www.facebook.com/RedVolunteersWB/

সূত্রের খবর, কসবার (Kasba) হালতুর সাঁপুইপাড়া এলাকায় ধর্মঘটের সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির অভিযোগ উঠেছে। এদিন সকালে কসবা এলাকায় ধর্মঘটের সমর্থনে মিছিল বার করে বাম সমর্থকরা। তারপর মিছিল চলাকালীন ধর্মঘটীদের বিরুদ্ধে বাস আটকানোর অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসরে নামে পুলিশ। আর তারপরেই পুলিশের সঙ্গে ধর্মঘট সমর্থকদের ধস্তাধস্তির অভিযোগ উঠেছে।

অন্যদিকে, বিভিন্ন জেলায় সকাল থেকেই ধর্মঘটের সমর্থনে বাম কর্মীদের মিছিল বার হয়। বারাসাত, চন্ডীপুর, রামপুরহাটে চলে অবস্থান বিক্ষোভ। বাঘাযতীনে (Baghajatin) ধর্মঘটের সমর্থনে মিছিল বার হয়। মেদিনীপুর সেন্ট্রাল বাসস্ট্যান্ডে জোর করে যাত্রীদের বাস থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। রামপুরহাটে আজ সকালে মিছিল বের হয়। কেন্দ্রের জনস্বার্থ বিরোধী আইনের বিরুদ্ধে বাম সমর্থিত বিভিন্ন কৃষক ও শ্রমিক সংগঠনের দুই দিনের এই ভারত বনধে যথেষ্ট নাজেহাল সাধারণ মানুষ। যদিও বনধ ব্যর্থ করতে তৎপর রাজ্য সরকার। এই দুই দিন বাতিল হয়েছে সরকারি কর্মচারীদের ছুটি। রাস্তায় দেওয়া হয়েছে পর্যাপ্ত সরকারি বাস।

উল্লেখ্য, সোমবার সকাল থেকেই পথে ছিলেন বাম কর্মীরা। কোথাও টায়ার জ্বালিয়ে কিংবা কোথাও রেল রোকো অভিযানের মাধ্যমে বনধ সাফল্যের চেষ্টা করেন তাঁরা। তাঁদের দাবি, দু'দিনের এই ধর্মঘট অনেকটাই সফল। মানুষ রাজ্য এবং কেন্দ্র সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। বিভিন্ন সামাজিক মাধ্যমে তাঁদের মতামত ব্যক্ত করেছেন। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনের সকাল থেকেই রাজ্যের বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তির চিত্র উঠে এসেছে।