"দিদিকে আমরা মুখ্যমন্ত্রী রাখবো", মমতাকে "হৃদমাঝারে" রাখলেন বাসুদেব বাউল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/12/2020   শেষ আপডেট: 30/12/2020 5:22 a.m.
মমতার সভায় বাসুদেব বাউল twitter @BanglarGorboMB

বোলপুরের সভামঞ্চ থেকে শাহকে মধ্যাহ্নভোজন করানো বাসুদেব বাউল গান করলেন মমতার জন্য

কিছুদিন আগেই বাংলা সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক বাউল বাড়িতে মধ্যাহ্নভোজন করেছিলেন। এই বাউলের নাম বাসুদেব বাউল। সে স্বরাষ্ট্রমন্ত্রীকে, "হৃদমাঝারে রাখবো" গান গেয়ে শুনিয়েছিল। তবে তার ঠিক ১৯ দিন পর সমস্ত চিত্রটাই যেন পাল্টে গেল। আজকের মমতা বন্দ্যোপাধ্যায়ের বোলপুর সভা মঞ্চ থেকে বাসুদেব বাউল দিদিকে উদ্দেশ্য করে গান ধরেছেন, "সোনার দিদিকে বক্ষ মাঝে রাখবো, ছেড়ে দেব না।"

কিছুদিন আগে অমিত শাহ বাংলা সফরে এসে বাসুদেব বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজন করলেও তার সুখ দুঃখের কথা শোনার সময় পাইনি। শাহের বাংলা সফর শেষ হতেই বাসুদেব বাউল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের শরণাপন্ন হন। অনুব্রত মণ্ডল বাসুদেবের মেয়েকে উচ্চশিক্ষা দেওয়ার জন্য সমস্ত খরচ দেবে বলে আশ্বাস দেয়। আর তখন থেকেই স্বরাষ্ট্রমন্ত্রীকে মধ্যাহ্নভোজন করানো বাসুদেব বাউল আজকের মমতার বোলপুরের রোড শো ও সভার প্রধান আকর্ষণ ছিল।

আজকে মমতার রোড শো বোলপুরের লজ মোড় থেকে জামবুনি পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার জুড়ে চলে। সেখানে ছিলেন বাউল, কীর্তনীয়া, ঢাকি ও সাঁওতাল আদিবাসী। সবাই তৃণমূল সুপ্রিমো সামনে তাদের নিজেদের সংস্কৃতি তুলে ধরেছে। তারই মাঝে বাসুদেব বাউল দিদির সাথে পায়ে পা মিলিয়ে হাঁটেন। তারপর সভামঞ্চে গিয়ে বাসুদেব বাউল বলেন আমি আজ দিদির জন্য পুরো গানটি গাইছি। এই বলে তিনি গান গেয়ে ওঠেন, "দিদিকে আমরা সবাই মুখ্যমন্ত্রী রাখবো, ছেড়ে দেবো না।"