বগটুই কাণ্ডের ছায়া এবার দেবীপুরে, মধ্যরাতে জ্বালিয়ে দেওয়া হল দুই তৃণমূলকর্মীর বাড়ি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2022   শেষ আপডেট: 09/04/2022 3:56 p.m.

সন্দেহের তীরে ইন্ডিয়ান সেক্যুলার ফন্টের কর্মীরা

বগটুইয়ের বর্বরতার আঁচ এখন‌ও নেভেনি। এর‌মধ্যে বিদ্বেষী আগুনের লেলিহান শিখা জ্বলে উঠল ফের। এবারের ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার বসিরহাট। আর‌ও একবার তৃণমূলের সদস্য‌ই হল হামলার শিকার। পানিহাটি, রামপুরহাটের পর এবার বসিরহাটের তৃণমূল নেতার বাড়িতে দাউদাউ করে জ্বলল আগুন। অভিযোগের তীর উঠেছে ইন্ডিয়ান সেক্যুলার ফন্টের দিকে।

শনিবার তখন ভোররাত। পাখির কলকাকলির জায়গায় ভেসে এল আর্তনাদের স্বর, আর সঙ্গে পোড়া গন্ধ। স্থানীয় তৃণমূল কর্মী ফজের আলি ও আরফান শেখের বাড়িতে আগুন লাগিয়ে পালায় জনা কয়েক আইএস‌এফ কর্মী। বাড়ি দুটির ভেতর তখন উপস্থিত ছিলেন বাচ্চাবুড়ো সহ সকল সদস্যরা। আগুনের আঁচ গায়ে লাগতেই ভেসে আসে চিৎকার। কোনোমতো গা বাঁচিয়ে বাইরে বেড়িয়ে আসতে সক্ষম হন দুই পরিবারের প্রত্যেকটি সদস্য। তবে জ্বলে খাঁক হয়ে যায় বাড়ির আসবাবপত্র ও সমস্ত গুরুত্বপূর্ণ নথি।

অগ্নিকান্ড প্রসঙ্গে তৃণমূল কর্মী জোহরা বিবি জানিয়েছেন, "দীর্ঘদিন ধরে এই সমস্যা চলছে। একাধিকবার পুলিশের কাছে সাহায্য চেয়েও পাইনি। আইএস‌এফের কর্মীরা নিত্যদিন আমাদের উপর অত্যাচার চালায়।" প্রসঙ্গত, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যায় মাটিয়া থানার পুলিশ। অন্যদিকে দেবীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ইতিমধ্যেই। জানা গিয়েছে অভিযুক্ত আইএস‌এফ‌ কর্মীদের নাম মনসুর মন্ডল, আলা মন্ডল, নাসির মন্ডল ও লাল্টু মন্ডল।