আইপিএলের টানে বেআইনিভাবে ভারতে প্রবেশ বাংলাদেশি যুবকের,তারপর কী হল!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/04/2022   শেষ আপডেট: 17/04/2022 9:36 a.m.
https://twitter.com/BSF_SOUTHBENGAL

আইপিএলের নেশায় সীমান্তে প্রবেশ, উদ্দেশ্য মুম্বই যাওয়া, ভারত-বাংলাদেশ সীমান্তে আটক এক যুবক

ছেলেটি ক্রিকেটের ভক্ত, তা-ও আবার আইপিএলের (IPL)। খেলা দেখার নেশায় কখন যে সীমান্তের বেড়াজাল ভেঙে ফেলেছে সে নিজেও বুঝতে পারেনি। যখন নিজের অপরাধ সে বুঝতে পারল, তা কবুল করতে পিছপাও হয়নি। হয়তো ক্রিকেটই পারে এই আন্তর্জাতিক সীমারেখা ভেঙে মানুষকে একাত্ম করে তুলতে!

বাংলাদেশের (Bangladesh) নারায়ণগঞ্জ জেলার পূর্ব চাঁদপুরের বাসিন্দা মহম্মদ ইব্রাহিম। বছর ৩১-র এই যুবক ক্রিকেটের বড় ভক্ত। সূত্রের খবর, শুক্রবার রাতে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে উত্তর ২৪ পরগণার রণঘাট সীমান্ত রক্ষী বাহিনীর হাতে সে ধরা পড়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। সেই যুবক মুম্বই যেতে চায় এবং মাঠে বসে চোখ জুড়িয়ে আইপিএলের ম্যাচ দেখতে উদগ্রীব।

নিজের জীবনের ঝুঁকি নিয়ে কেবল ক্রিকেটের জন্য এমন সফর সত্যিই উল্লেখযোগ্য। কিন্তু এমন সফরে তো জীবনও যেতে পারে! যদিও ক্রিকেটপ্রেমীদের জীবনে এরচেয়েও কত রোমহর্ষক ঘটনা ঘটে যায়। নিজের প্রিয় ক্রিকেটারকে সামনাসামনি দেখতে কিংবা একটু হাত মেলাতে কত কীই না করেন ক্রিকেট ভক্তরা।

সীমান্ত সুরক্ষা বাহিনী সূত্রে খবর, মহম্মদ ইব্রাহিমের কাছ থেকে কোন প্রকার বেআইনি কিছু উদ্ধার হয়নি। প্রাথমিক জেরায় সে জানিয়েছে সীমান্ত পারাপারের জন্য সে পাঁচ হাজার টাকা খরচ করেছে। তার উদ্দেশ্য ছিল যে করেই হোক মুম্বই যাওয়া এবং আইপিএল দেখা। এমন ঘটনায় তাজ্জব সীমান্ত রক্ষী বাহিনীর আধিকারিকদের একাংশ। না, এমন ক্রিকেটপ্রেমীকে আটকে রাখেনি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী। তাকে বর্ডার গার্ড বাংলাদেশের (BGB) হাতে তুলে দেওয়া হয়েছে।