স্থায়ী বাসিন্দাদের মধ্যে থেকেই জেলায় নিয়োগ হবে আশাকর্মী, জারি বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/01/2022   শেষ আপডেট: 06/01/2022 6:24 p.m.
নবান্ন - নিজস্ব চিত্র

এই পদে একমাত্র বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন

করোনা আবহে দরকার আরও বেশি সচেতনতা। চাই আশাকর্মী। আর তাই এবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকারের জাতীয় স্বাস্থ্য মিশন। সম্প্রতি রাজ্য সরকারের জাতীয় স্বাস্থ্য মিশনের উদ্যোগে মুর্শিদাবাদ জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। রয়েছে একগুচ্ছ নির্দেশিকাও।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। তবে যদি আপনি মাধ্যমিক পাশ না হন অথচ যেই জেলার হয়ে কাজ করতে চাইছেন, সেই জেলারই স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন, তাহলে আপনিও আবেদন করার যোগ্য। তবে অবশ্যই আপনার বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। যদিও সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন।

এছাড়াও এই পদে একমাত্র বিবাহিত, বিধবা অথবা বিবাহবিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন। ঠিক কীভাবে আবেদন করবেন? বিজ্ঞপ্তি অনুযায়ী, যে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করবেন তাদের আবেদনপত্র ভালো করে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথী যুক্ত করে একটি মুখবন্ধ খামে নির্দিষ্ট দফতরের ঠিকানায় পাঠাতে হবে।

কী কী নথি দরকার? লাগবে বয়সের প্রমাণপত্র, রেশন কার্ড, ভোটার কার্ড, পাসপোর্ট সাইজের ছবি, এছাড়াও আবেদনপত্রে উল্লিখিত নথি।