স্কুল খুলতেই একসঙ্গে করোনা আক্রান্ত ২৯ পড়ুয়া, নদিয়ার স্কুলের ঘটনায় চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/12/2021   শেষ আপডেট: 23/12/2021 1:04 p.m.

দীর্ঘদিন করোনা আবহ কাটিয়ে খুলেছে স্কুল, এরমধ্যেই করোনা আক্রান্ত একই স্কুলের ২৯ পড়ুয়া

রাজ্যের স্কুলে ফের করোনা (Covid-19) হানা। স্কুল খুলতেই একসঙ্গে ২৯ জন ছাত্রছাত্রী করোনা আক্রান্ত। নদিয়ার (Nadia) কল্যাণীর জওহর নবোদয় কেন্দ্রীয় বিদ্যালয়ের ২৯ পড়ুয়ার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে বলে সূত্রের খবর। ঘটনায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। কীভাবে পড়ুয়ারা করোনায় আক্রান্ত হলেন তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

সূত্রের খবর, এই মাসের দ্বিতীয় সপ্তাহের দিকে এই স্কুলের কয়েকজন পড়ুয়ার জ্বর, সর্দিকাশির উপসর্গ দেখা দেয়। এরফলে স্কুল কর্তৃপক্ষ ২১৫ জন পড়ুয়ার লালারসের নমুনা আরটি-পিসিআর টেস্টের জন্য পাঠানো হয়। পাশাপাশি স্কুলের শিক্ষক এবং সমস্ত স্টাফদের নমুনাও পাঠানো হয়। তাতে দেখা যায় ২৯ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এরমধ্যে ১৩ জন ছাত্র এবং ১৬ ছাত্রী করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। যদিও সকল পড়ুয়াই বর্তমানে সুস্থ আছেন। জেলা স্বাস্থ্য দফতরের তত্ত্বাবধানে তাঁদের চিকিৎসার কাজ চলছে।

বুধবারের রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে ৫৪৩ জন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ২৮ হাজার ৪৬৪ জন। রাজ্যে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনে বিদেশ ফেরত দু'জন আক্রান্ত হয়েছেন। একজন বছর ৬৯-এর ব্যক্তি সদ্য নাইজেরিয়া থেকে ফিরেছিলেন। আর একজন বছর ২০-র তরুণ লন্ডন থেকে ফিরেছিলেন। দুজনেই কলকাতার বাসিন্দা। বর্তমানে কলকাতার দু'টি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। যদিও নদিয়ার এই স্কুলের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর রাজ্যে খুলেছে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। এরমধ্যে একসঙ্গে একজন পড়ুয়ার করোনা আক্রান্তের ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে।