Anubrata Mondal: রক্ষাকবচ খারিজ! দাদার মঙ্গলকামনায় তারাপীঠে মহাযজ্ঞের আয়োজন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2022   শেষ আপডেট: 30/03/2022 9:41 a.m.
অনুব্রত মণ্ডল facebook.com/AnubrataMondalOfficial

সেই মহাযজ্ঞে উপস্থিত ছিলেন না অনুব্রত মন্ডল, কিন্তু বিরোধীদের কটাক্ষ দাদার মঙ্গলকামনায় এই মহাযজ্ঞের আয়োজন

গরুপাচার (CattleScam) মামলায় গতকাল তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত মন্ডলের (Anubrata Mondal) আইনি রক্ষাকবচ খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আর সেই মঙ্গলবার রাতেই দাদার মঙ্গলকামনায় তারাপীঠে মহাযজ্ঞের আয়োজন করলেন দাদার অনুগামীরা। যদিও দাদার অনুগামীরা সরাসরি একথা স্বীকার করেননি, তবুও কানাঘুষোয় বীরভূমের আনাচে-কানাচে একথাই বলছেন একাংশ। তাঁদের অভিমত দাদা ফাঁপরে পড়েছেন, তাই দাদার মঙ্গলকামনায় ব্রতী হয়েছেন দাদার অনুগামীরা।

মঙ্গলবার রাতে তারাপীঠে (Tarapith) মহা ধুমধাম করে এই যজ্ঞ অনুষ্ঠিত হল। যজ্ঞ যজ্ঞস্থলে উপস্থিত ছিলেন দলের একাধিক নেতা কর্মী। সূত্রের খবর, এই মহাযজ্ঞের আয়োজন করেছিলেন তারাপীঠের ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়, হাসনের বিধায়ক অশোক চট্টোপাধ্যায়, বীরভূম জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক ত্রিদীপ ভট্টাচার্য প্রমুখ। যদিও সরাসরি দাদার মঙ্গলকামনায় এই মহাযজ্ঞ স্পষ্ট করে কেউ বলেননি। তবে বিরোধীদের বক্তব্য, দাদার হাত থেকে হাইকোর্টের রক্ষাকবচ ফসকে গিয়েছে। পাশাপাশি গত কয়েক দিন বারবার দাদা বিভিন্ন গেরোয় আটকে পড়ছেন। তাই হয়তো দাদার মঙ্গলকামনায় অনুগত ভাইরা এই মহাযজ্ঞে নেমেছেন।

উল্লেখ্য, এই মহিলা অনুব্রত মন্ডল উপস্থিত ছিলেন না। সূত্রের খবর, তিনি নির্বাচনী প্রচারের কাজে আসানসোলে আছেন। দাদা উপস্থিত না থাকলেও এই মহাযজ্ঞ যে দাদাকে কেন্দ্র করেই, তা বলছেন ওয়াকিবহাল মহলের একাংশও। এর আগেও ফেব্রুয়ারিতে ঘটা করে অনুব্রত মন্ডল নিজে উপস্থিত থেকে এমন মহাযজ্ঞের আয়োজন করেছিলেন। যদিও সে সময়টা ছিল সু-সময়। এদিকে গতকাল হাইকোর্টের নির্দেশের পরেই রীতিমত অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। এমনকী সাংবাদিকদের প্রশ্নের জবাবও তেমন দেননি তিনি। এমন পরিস্থিতিতে আগে কখনও পড়তে হয়নি অনুব্রত মন্ডলকে। দাদা পড়েছেন আইনি গেরোয়, ভাইদের তো এমন মহাযজ্ঞের আয়োজন করতেই হত, এমনই কটাক্ষ শোনা গেছে বিরোধী শিবিরে।