নিতান্তই মাটির মানুষ! জিয়াগঞ্জে নিজের স্কুলের পরিচালন সমিতির সভাপতি হলেন অরিজিৎ সিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/04/2022   শেষ আপডেট: 17/04/2022 12:09 p.m.
https://www.facebook.com/ExclusivelyArijitSingh

দিন কয়েক আগেই ছেলের স্কুলের সামনে সাধারণ অভিভাবকদের মতোই তাঁকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল

গত দিন কয়েক বিভিন্ন সংবাদমাধ্যমে এবং সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনার শীর্ষে গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। না, কোন নতুন গানের রিলিজ নয়, কিংবা তাঁর স্টারডম! তিনি এখন একটি 'ছাপোষা' স্কুলের পরিচালন সমিতির সভাপতি। হ্যাঁ, নিজের স্কুলের জন্য দু'বার ভাবেননি তিনি। আর স্কুলের প্রাক্তন ছাত্রকে পেয়ে বেজায় খুশি স্কুল কর্তৃপক্ষ।

https://www.facebook.com/ExclusivelyArijitSingh

এত বড় মাপের মানুষ হয়েও কখনও তিনি নিজের স্টারডম দেখান না। বরং বলা ভালো দেখানোর প্রয়োজন মনে করেন না। বরাবরই মাটির কাছাকাছি থাকতে পছন্দ করেন। কাজের সূত্রে মুম্বইবাসী হলেও ভোলেননি নিজের জন্মস্থান, কিংবা যেখানে তিনি ছোটবেলায় পড়াশোনা করেছেন। নিতান্তই সাদামাটা চেহারায় ছেলের স্কুলের গেটে অপেক্ষা করতে দেখা গিয়েছিল অরিজিৎ সিং-কে। তাঁকে দেখে ভিড় তো জমবেই। না, তাতে তিনি ভ্রূক্ষেপও করেননি। অন্যান্য অভিভাবকদের মতোই তিনিও স্কুলের গেটের বাইরে ছেলের জন্য অপেক্ষা করছিলেন। যে দৃশ্য দেখে অরিজিৎ ফ্যানরা তো বটেই গোটা দেশের মানুষ তাঁকে সাধুবাদ জানিয়েছিলেন। কথা শুরু হয়, এত বড় মাপের মানুষ হয়েও গা থেকে এখনও মাটির গন্ধ যায়নি।

এবার গায়ক অরিজিৎ সিং-কে দেখা গেল নয়া ভূমিকায়। তিনি এখন নিজের স্কুলের পরিচালন সমিতির সভাপতি। জিয়াগঞ্জের বাড়িতে এসে এই নতুন দায়িত্ব নিয়েছেন তিনি। শৈশবে তিনি জিয়াগঞ্জের রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরে পড়াশোনা করেছেন। এই স্কুলের সঙ্গে তাঁর ছোটবেলার কত স্মৃতি জড়িয়ে। এত বড় মাপের মানুষ হয়েও তিনি ভোলেননি তাঁর শৈশবের স্কুল। এবার সেই স্কুলের পরিচালন সমিতির সভাপতির দায়িত্ব নিলেন আসমুদ্রহিমাচল মানুষের নয়নের মণি গায়ক অরিজিৎ সিং।

অরিজিতকে পেয়ে কতটা খুশি স্কুল কর্তৃপক্ষ? তাঁদের কথায়, তা বলে বোঝানো সম্ভব নয়। কেবল দায়িত্ব নয়, তিনি স্কুল উন্নয়নে সব ধরণের সাহায্য করবেন বলেও জানিয়েছেন বলে সূত্রের দাবি। দিন কয়েক আগেই ছেলের স্কুলের সামনে আর চার-পাঁচজন সাধারণ অভিভাবকদের মতোই তাঁকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ফের তিনি স্কুল পরিচালন সমিতির সভাপতির দায়িত্ব নিয়ে আলোচনার শীর্ষে। যদিও তাতে অরিজিৎ সিংয়ের কিছুই যায় আসে না, কারণ এত বড় মাপের সেলিব্রেটি হয়েও তিনি আসলে মাটির মানুষ! জিয়াগঞ্জের গাছপালা, শস্যক্ষেত, মানুষ, বন্ধুদের মধ্যেই তো তাঁর একাত্মতার অনুভূতি!