ভয়ঙ্কর পাগল লোক, নির্বাচন মিটলেই তোমাকে শিক্ষা দেব : বিশ্বভারতীর উপাচার্যকে হুমকি অনুব্রত মণ্ডলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/03/2021   শেষ আপডেট: 23/03/2021 7:49 p.m.
অনুব্রত মণ্ডল twitter @ians_india

এমন একজন ভিসি এসেছেন, তিনি ভয়ঙ্কর পাগল লোক, এমন পাগল দেখা যায় না : অনুব্রত মণ্ডল

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, যিনি রাজনৈতিক জগতের চেয়েও সোশ্যাল মিডিয়ায় বেশ পরিচিত তাঁর নানান ডায়ালগের জন্য বেশ জনপ্রিয় যুব সমাজের কাছে। সেই তিনি কয়েকদিন আগেই ইন্টারভিউ দিতে গিয়ে ভাইরাল হয়েছিলেন 'খেলা হবে' প্রসঙ্গকে কেন্দ্র করে। সেই তিনিই এবার 'খেলা হবে' স্লোগান ছেড়ে 'শিক্ষা দেওয়া হবে' স্লোগানে মাতলেন।

তিনি এদিন প্রকাশ্যে মঞ্চ থেকে বলেন, ভোট মিটলে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘শিক্ষা’ দেওয়া হবে। উল্লেখ্য কিছুদিন আগেই অধ্যাপকদের সঙ্গে একটি বৈঠকে ওই অধ্যাপক বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়ার হুমকি দেন বলেই অভিযোগ। আর সেই নিয়েই প্রতিবাদী বৈঠক ডাকেন তৃণমূল। আর তাতেই হুমকি অনুব্রতর।

সূত্রের খবর, গত ১৫ মার্চ গুগল মিটে বিশ্বভারতীর অধ্যাপকদের সঙ্গে একটি বৈঠক ছিল উপাচার্যের। আর  সেখানেই বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে বলতে শোনা যায়, ‘‘বিশ্বভারতী যাতে বন্ধ হয়ে যায় সেই ব্যবস্থা আমি করে দিয়ে যাব। আমি কাউকে ধমকি দিচ্ছি না।’’ এরপরেই ভাইরাল হয় এই ক্লিপটি। যদিও এটি আদেও উপাচার্যের ভয়েস ক্লিপ কিনা, তা যাচাই করেনি সংবাদমাধ্যম। এরপরেই বিদ্যুতের সেই মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার বোলপুরের একটি প্রেক্ষাগৃহে গণ কনভেনশনের ডাক দেয় তৃণমূল।

আর সেই কনভেনশনেই অনুব্রতবাবু বলেন, ‘‘এমন এক জন ভিসি এসেছেন, তিনি ভয়ঙ্কর পাগল লোক। এমন পাগল দেখা যায় না। এত বাজে ভিসি আমরা কোনও দিন দেখিনি। হাইকোর্টের রায় আছে, সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সব গেট খুলে রাখার। কিন্তু ও এত বড় পাগল যে, সব গেটগুলি লাগিয়ে দিয়েছে। উনি ভাবছেন, হাতে একটা বিধায়ক থাকলে আমি বিশ্বভারতীতে যা মন তাই করতে পারব। পারবে না। তোমার ক্ষমতা নেই। নির্বাচন পেরিয়ে গেলে তোমাকে যে শিক্ষা আমরা দেব, বোলপুরবাসী যে শিক্ষা দেবে তা তুমি সারা জীবন মনে রাখবে। আপনারা সকলে গর্জে উঠুন, ওঁকে তাড়ানোর দরকার আছে। ৩ তারিখের পর চিন্তাভাবনা করব।"