সন্ধ্যে হলেই মাদকদ্রব্যের ফোয়ারা ছোটে স্কুল চত্বরে, চাঞ্চল্যকর অভিযোগ পানাগড়ে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/09/2021   শেষ আপডেট: 09/09/2021 3:26 p.m.

স্কুলে চলা অসামাজিক কাণ্ডকারখানার কথা স্বীকার খোদ প্রধান শিক্ষকের

সকালবেলা সব ঠিক। কিন্তু সন্ধ্যা নামলেই বদলে যাচ্ছে পশ্চিম বর্ধমানের পানাগড় হিন্দি হাইস্কুলের চিত্র। স্কুল না অপসংস্কৃতির আখড়াখানা, দেখে বোঝার উপায় নেই। স্কুল প্রাঙ্গনে ছড়িয়ে থাকা মদের বোতলই তার জলজ্যান্ত প্রমান।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সন্ধ্যা নামলে সরকারী স্কুলটির ভিতরেই বসছে মদ গাঁজার আসর। দুষ্কৃতীর দল ছোটাচ্ছেন মদের ফোয়ারা। শুধু তাই নয়, স্কুল প্রাঙ্গনে পাল্লা দিয়ে চলছে নানান অসামাজিক কাজও। তাঁদের অভিযোগ, এসব কাণ্ডের জেরে কার্যত দুষ্কৃতীদের ‘পীঠস্থান’ হয়ে উঠেছে পানাগড় হিন্দি উচ্চ বিদ্যালয়।

তবে শুধু স্থানীয় বাসিন্দারাই নয়, কপালে ভাঁজ পড়েছে স্কুলে পাঠরত ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের কপালেও। তাঁদের কথায়, স্কুল চত্বরে এরম অপসংস্কৃতি চলতে থাকলে তার বিরূপ প্রভাব পড়বে ছাত্র-ছাত্রীদের মনে। স্কুলের গেটের সামনে পড়ে থাকা মদের বোতল শিশুদের পথভ্রষ্ট করতে পারে বলে মনে করছেন অভিভাবকেরা।

স্কুলে চলা অসামাজিক কাজকর্মের কথা স্বীকার করে নিয়েছেন খোদ স্কুলের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার পাণ্ডে। স্কুল প্রাঙ্গনে পড়ে থাকা মদের বোতল সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, এধরনের কাজকর্ম বন্ধ করার জন্য সকলকে সচেতন হতে হবে। ছাত্র-ছাত্রীদের মনে যাতে কুপ্রভাব না পড়ে সে জন্য যত তাড়াতাড়ি সম্ভব ছড়িয়ে থাকা মদের বোতলগুলি সরিয়ে স্কুল চত্বর পরিষ্কার করা হবে। পাশাপাশি স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে প্রশাসনের সহযোগিতাও চাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।