'যশ' মোকাবিলায় তিন রাজ্যের সঙ্গে বৈঠক অমিত শাহের, থাকছেন না মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2021   শেষ আপডেট: 24/05/2021 11:31 a.m.
-

এই মুহূর্তে ‘যশ’ মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায় কার্যত ময়দানে নেমে কাজ করতে ব্যস্ত

আমফানের ক্ষত মেটেনি, তার মাঝেই চোখ রাঙাচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas)। এই প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়তে চলেছে পূর্ব উপকূলের তিন রাজ্য যথা- বাংলা, ওড়িশা, অন্ধ্র। বিশেষত বাংলা এবং ওড়িশায় যশের তাণ্ডবলীলা সবচেয়ে বেশি চলবে বলে আগাম পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তরের।

ইতিমধ্যেই এই ঘূর্ণিঝড় পোর্ট ব্লেয়ার থেকে ৬০০ কিমি দূরে অবস্থান করছে। দিঘা থেকে ৬৩০ কিলোমিটার এবং ওড়িশার পারাদ্বীপ থেকে ৫৪০ কিলোমিটার দূরে অবস্থান করছে।এই অবস্থায় তিন রাজ্য নিয়ে সতর্ক করেছে কেন্দ্রও।

গতকালই রবিবার বিপর্যয় মোকাবিলায় সবকটি বিভাগের সঙ্গে বৈঠক করে উদ্ধারকারী দলগুলিকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে এবার সোমবার তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনায় বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তবে এই বৈঠকে থাকবেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তবে সূত্রের খবর, তাঁর বদলে রাজ্যে প্রতিনিধি হিসেবে থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এছাড়া ভিডিও কনফারেন্সে থাকবেন ওড়িশার (Odissa) মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, অন্ধ্রের (Andhra Pradesh) মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি।

উল্লেখ্য, এই মুহূর্তে ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায় নিজে কার্যত ময়দানে নেমে কাজে ব্যস্ত। ২৫ ও ২৬ তারিখ রাতভর প্রাকৃতিক দুর্যোগ পরিস্থিতি দেখার জন্য মুখ্যমন্ত্রী নবান্নের কন্ট্রোল রুমে থাকবেন।