অন্তর্কলহে জরাজীর্ণ বঙ্গ বিজেপি, হাল ধরতে বাংলা সফরে আসছেন অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2022   শেষ আপডেট: 19/04/2022 7:38 p.m.
অমিত শাহ্ ~ facebook.com/amitshahofficial

আগামী ৪ মে তিনদিনের জন্য বাংলা সফরে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের সময় ঘনঘন বাংলায় দেখা মিলত গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বদের। অবশ্য নির্বাচনের ফলে ভরাডুবি হওয়ার পর থেকে বাংলায় দেখা যায়নি তাঁদের। তবে আবারও পশ্চিমবঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মাঝে কয়েকবার সফর বাতিল হলেও শেষমেষ আগামী ৪ মে বাংলায় অমিত শাহ আসবেন বলে জানা গিয়েছে। ৩ দিনের সফরে স্বরাষ্ট্রমন্ত্রীর একাধিক কর্মসূচি রয়েছে। কলকাতায় সাংগঠনিক বৈঠকের পর উত্তরবঙ্গে মিছিল করবেন তিনি। বিজেপি শীর্ষ নেতার বাংলা সফর ঘিরে ফের চাপানউতোর শুরু হয়েছে জাতীয় রাজনৈতিক মহলে।

একুশে বিধানসভা নির্বাচনের পর থেকে বাংলায় বিজেপির বেহাল দশা কারোর অজানা নয়। নির্বাচনের ফলাফল বেরোনোর পর থেকেই গেরুয়া শিবির ছেড়ে ঘাসফুল শিবিরে প্রত্যাবর্তন করতে দেখা গিয়েছে অনেক নেতাকে। যেই দল নির্বাচনের আগে ২০০ পেরোনোর প্রতিশ্রুতি দিয়েছিল তারা নিজেরাই নিজেদের দলের ভাঙ্গন রুখতে পারেনি। সেইসাথে রাজ্য বিজেপি নেতৃত্বদের মধ্যে অন্তর্কলহ মাঝে মাঝেই খবরের শিরোনামে উঠে এসেছে। বহু বিজেপি নেতা রাজ্য শীর্ষ নেতাদের প্রতি ক্ষোভ উগরে দিতে মন্তব্য করেছেন। ঘরের কোন্দলে বারংবার অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। এই পরিস্থিতিতে রাজ্যে ভারতীয় জনতা পার্টির ভরাডুবি রখতে বাংলা সফরে আসছেন অমিত শাহ। এখানে এসে বিজেপির আভ্যন্তরীন সমস্যা সমাধানের পাশাপাশি রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর দেবেন তিনি।

আসলে রাজ্য বিজেপির অন্তর্কলহের পাশাপাশি বাংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। বগটুই কাণ্ড এবং তারপর একের পর এক খুন এবং ধর্ষণের ঘটনা প্রমাণ করে দিয়েছে বাংলার দুরবস্থা। এই নিয়ে বিরোধীরা লাগাতার শাসকদলের বিরুদ্ধে কটাক্ষ করেছে। এমনকি শাসক শিবিরকে নিশানা করে বিরোধীরা রাজ্যে ৩৫৫ ও ৩৫৬ ধারা কার্যকর করার দাবি তুলেছেন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলা সফর যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ হবে, তা নিয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।