দিল্লির বদলে নবান্নে আলাপন, অভিযোগ 'শৃঙ্খলাভঙ্গের'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/05/2021   শেষ আপডেট: 31/05/2021 12:26 p.m.
আলাপন বন্দ্যোপাধ্যায় facebook.com/calcuttadebating.circle

এদিন নবান্নে ‘যশ’ মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প নিয়ে আলোচনায় থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

জল্পনা ছিলই, বাস্তবে তা ফলেও গেল। আজই নয়াদিল্লিতে গিয়ে রিপোর্ট করার কথা ছিল আলাপনের। কিন্তু জল্পনাকে বাস্তবের রূপ দিয়ে দিল্লি যাচ্ছেন না তিনি। একইসঙ্গে আশা মতোই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এই মুহূর্তে তাঁকে রাজ্যের মুখ্যসচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পারছে না রাজ্য, তা জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, চিঠিতে কেন্দ্রীয় সিদ্ধান্তের একাধিক ফাঁক ফোকরের কথা উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। কেন এই মুহূর্তে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ‘রিলিজ অর্ডার’ দিতে পারছে না, তা বিস্তারিত জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও কেন্দ্রীয় সরকারের তরফে এখনও পর্যন্ত এ নিয়ে কোনও বার্তা দেওয়া হয়নি। খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) তরফে ৫ পাতার চিঠি পৌঁছাল প্রধানমন্ত্রী মোদির (PM Narendra Modi) কাছে। এরপরেই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। কারণ সোমবার সকাল ১০টায় তাঁর নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দফতরে যাওয়ার কথা থাকলেও, তিনি দিল্লি যাননি। পরিবর্তে তিনি গিয়েছেন পশ্চিমবঙ্গের প্রশাসনিক সদর দফতর নবান্নে।

সম্প্রতি মুখ্যসচিব পদে আলাপনের কাজের মেয়াদ তিন মাস বাড়াতে বলে কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাব পাঠিয়েছিল নবান্ন। রাজ্যের সেই প্রস্তাবে সিলমোহর দিয়েছিল দিল্লিও। উল্লেখ্য, এদিন নবান্নে ‘যশ’ মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্প নিয়ে আলোচনায় থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।