একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে কি জোট বাঁধতে চলেছে AIMIM ?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/11/2020   শেষ আপডেট: 13/11/2020 9:45 p.m.
-

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে এআইএমআই তাদের প্রার্থী তালিকা যথাসময়ে ঘোষণা করবে।

বিহারের নির্বাচনে ৫টি আসনে জয়লাভ করেছে এআইএমআইএম(AIMIM)। এবারের অল ইন্ডিয়া মজলিসে-এ-ইত্তেহাদুল মুসলিমিনের লক্ষ্য পশ্চিমবঙ্গ। বিগত তিনবছর ধরে এই সংগঠনটি পশ্চিমবঙ্গে নিজেদের অস্তিত্বকে সক্রিয় করে তোলার চেষ্টা চালাচ্ছে। ইতিমধ্যে মুর্শিদাবাদ, মালদা ও উত্তর দিনাজপুরের সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে একটু একটু করে জনপ্রিয়তা গড়ে উঠছে AIMIM এর। বাংলাতে ভোটে লড়াইয়ের ঘোষণাও করেছেন আসাদউদ্দিন ওয়াইসি। শুধু তাই নয়, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া সংগঠনও তৈরি করেছেন ওয়াইসি।

আসাদউদ্দিন ওয়াইসি – এআইএমআইএমের প্রেসিডেন্ট -facebook

এই সংগঠনের মুখপাত্র অসীম ওয়াকার বলেন, যে বিহারের পর তাদের লক্ষ্য পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়া। ঠিক সময়মত প্রার্থীর নাম ঘোষণা করা হবে। ওয়াকার আরও জানিয়েছেন, বাংলাতে তৃণমূলের সঙ্গে জোট করতে তারা প্রস্তুত।

এআইএমআই একটি বিজেপি বিরোধী সংগঠন। বাংলাতে বিজেপি কে শাসনক্ষমতায় দেখতে চায়না তাঁদের সংগঠন। ফলে মমতা বন্দোপাধ্যায় তাঁদের সঙ্গে একজোটে লড়তে পারেন। কিন্তু সে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব মুখ্যমন্ত্রীকেই নিতে হবে। আর তা না হলে বিহারের মত একাই লড়বে এআইএমআই।

-facebook

বিহারের ২০টি আসনের মধ্যে ৫টি আসনে জিতেছে ওয়াইসির সংগঠন। এই পাঁচটির মধ্যে চারটিই দিনাজপুর ও মালদহ সংলগ্ন এলাকায়। তবে একটা জিনিস স্পষ্ট যে এআইএমআইএম যদি স্বতন্ত্র সংগঠন হিসাবে পশ্চিমবঙ্গে নির্বাচনে লড়াই করে তাহলে সংখ্যালঘু ভোট বিভক্ত হয়ে যাবে। যাতে আখেরে লাভ হবে বিজেপির।