শপথ গ্রহণ করেই কোভিড মোকাবিলায় বার্তা মমতার, শুভেচ্ছা বার্তা মোদীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2021   শেষ আপডেট: 05/05/2021 1:03 p.m.
মমতা মোদী @twitter

মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করে রাজ্যপালও মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন

কার দখলে নবান্ন (Nabanna)? এই ঘোষণা আগেই হয়েছে। আর সেই মতোনই ফের একবার বাংলার (West Bengal) মানুষের রায়ে মুখ্যমন্ত্রী (Cheif Minister) পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজভবনে (Raj Bhavan) অনাড়ম্বর এবং অল্প কিছু আমন্ত্রিতের সামনে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar, Governor)।

তাঁর শপথ গ্রহণের পরেই ট্যুইট (Tweet) করে শুভেচ্ছাবার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi, PM)। ট্যুইটে বরাবরের মতোই মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ বলেই সম্বোধন করে, তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন।

পাশাপাশি মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করে রাজ্যপালও মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন। তবে ভোট পরবর্তী বিক্ষিপ্ত রাজনৈতিক হিংসা নিয়েও সরব হন রাজ্যপাল। যদিও মুখ্যমন্ত্রী আগেই রাজ্যের মানুষের কাছে এবং সব রাজনৈতিক দলের কাছেই শান্তি বজায় রাখার আবেদন করেছেন। তবুও রাজ্যপালের অভিযোগ শুনে, আজ থেকে তিনি নিজেই আইনশৃঙ্খলার দিকে নজর রাখবেন বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এরপর শপথ নেওয়ার পর রাজভবনে চা চক্রে অংশ নেন মুখ্যমন্ত্রী। তবে সেখানে বেশিক্ষণ থাকেননি। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নের উদ্দেশে রওনা দেন। কারণ শপথবাক্য পাঠ করেই মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, আপাতত কোভিড মোকাবিলাই তাঁর প্রথম কাজ। আর সেকারণে নবান্নে গিয়েই জরুরি বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাঁর আরও বক্তব্য, "এই জয়ের জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি। রাজ্যপাল এবং তাঁর পরিবারকেও ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া বাংলার মা-মাটি-মানুষকেও অসংখ্য ধন্যবাদ। তবে এখন আমাদের প্রথম কাজ করোনার মোকাবিলা করা। এখান থেকে নবান্নে গিয়ে বেলা সাড়ে ১২ টায় কোভিড নিয়ে বৈঠক করব। তারপরই সাংবাদিক সম্মেলন করে বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করব।”