পুজো মিটতেই পুরনির্বাচন? আভাস দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/10/2021   শেষ আপডেট: 02/10/2021 7:28 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

রাজ্যে মোট করোনাক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৭০ হাজার ৫৩৯ জন

কাল উপনির্বাচনের ফলাফল ঘোষণা, এদিকে সপ্তাহ পেরোলেই পুজোর মাস। পুজো কাটতে না কাটতেই ফের নির্বাচনী আবহ রাজ্যে। চলতি বছরের শেষেই হতে পারে সেই পুরভোট। শনিবার এমনই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বললেন, "অক্টোবরের শেষে উপনির্বাচন মিটলে অন্যান্য ভোটের ব্যবস্থাও তো করতে হবে।"

উল্লেখ্য, ২০২০ সালে পুরনির্বাচন হওয়ার কথা থাকলেও করোনার কোপে তা হয়ে ওঠেনি। তবে বর্তমানে রাজ্যের করোনা পরিস্থিতি বেশ ভালো। শনিবার সন্ধ্যায় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাক্রান্ত হয়েছেন ৭৬১ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৭০৮। সংক্রমণের নিরিখে জেলাগুলির মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা, সেখানে মোট ১৪৯ জনের শরীরে করোনাভাইরাস থাবা বসিয়েছে। এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৪। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৭০ হাজার ৫৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে এগিয়ে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং নদিয়া। তিন জেলাতেই মৃত্যু হয়েছে ২ জনের। এদিকে করোনার তৃতীয় ঢেউ রুখতে মরিয়া রাজ্য সরকার। রাজ্যে ৩০ অক্টোবর অব্দি বাড়িয়ে দেওয়া হয়েছে বিধিনিষেধ।

এ প্রসঙ্গেই আজ পুরনির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "পুজোর সময় কাউকে বিরক্ত করবেন না। পুজোও হবে আবার ভোটও হবে। কিন্তু পুজোর আনন্দের সময় ভোটের প্রচার করবেন না। এ নিয়ে আমি কমিশনের কাছে আবেদন করব। যাতে ১০-২০ অক্টোবর কোনও প্রচার না হয়। এই ভোট মিটলে অন্যান্য ভোটেরও ব্যবস্থা করতে হবে।"