পুজোর পরেই রাজ্যের বাকি চার কেন্দ্রের উপনির্বাচন, ঘোষণা নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 11:26 a.m.
২১ বিধানসভা নির্বাচন facebook.com/ECI

পশ্চিমবঙ্গ-সহ ১৪ টি রাজ্য এবং দুই কেন্দ্রশাসিত অঞ্চলের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা

রাজ্যের বাকি কেন্দ্রগুলির উপনির্বাচন (By-poll) পুজোর পরেই। মঙ্গলবার নির্বাচন কমিশন (Election Commission) জানিয়েছে, আগামী ৩০ অক্টোবর গোসাবা, খড়দহ, শান্তিপুর এবং দিনহাটায় উপনির্বাচন হবে। আর ফলঘোষণা ২ নভেম্বর। পশ্চিমবঙ্গ-সহ ১৪ টি রাজ্য এবং দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। সব কেন্দ্রের ফলঘোষণা ২ নভেম্বর।

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর-সহ সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে নির্বাচন। যার ফলপ্রকাশ ৩ অক্টোবর। কিন্তু বাকি চার কেন্দ্রের উপনির্বাচন কবে সে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। বিরোধীদের একাংশ অভিযোগ করেন, কেবল ভবানীপুরে উপনির্বাচন কেন? যদিও নির্বাচন কমিশনের তরফে মঙ্গলবার জানিয়ে দেওয়া হল পুজোর পরেই বাকি চার কেন্দ্রে উপনির্বাচন। তাই ভবানীপুরের উপনির্বাচনের এক মাসের মাথায় বাকি কেন্দ্রের নির্বাচন নির্ঘন্ট প্রকাশিত হওয়ায় ভোট মিটতে না মিটতেই ফের নির্বাচনের দামামা বাজতে চলেছে বলাই বাহুল্য।

উল্লেখ্য, ভোটের ফল প্রকাশের পর গোসাবার তৃণমূল কংগ্রেসের বিধায়ক জয়ন্ত নস্কর মারা যান। আর অন্যদিকে খড়দহের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কাজল সিনহা ভোটের ফল প্রকাশের আগেই করোনা আক্রান্ত হয়ে মারা যান। অন্যদিকে কোচবিহারের দিনহাটা এবং নদিয়ার শান্তিপুরের ভোটে জিতেও বিধায়ক পদ ছেড়েছেন নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। তাঁরা বিধানসভায় জিতেও সাংসদ পদে থেকে যান। তাই এই চার কেন্দ্রের উপনির্বাচন পুজোর পরেই ৩০ অক্টোবর জানাল নির্বাচন কমিশন।