পুরভোটে যেন হিংসা বা অশান্তির আঁচ না লাগে, কড়া বার্তা অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/12/2021   শেষ আপডেট: 04/12/2021 5:37 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

মানুষের সঙ্গে থাকতে হবে, তাঁদের জন্য কাজ করে যেতে হবে : অভিষেক বন্দ্যোপাধ্যায়

'পুরভোট চাই শান্তিপূর্ণ, এতটুকুও যেন হিংসা-অশান্তির আঁচ না আসে। অশান্তির যদি একটাও অভিযোগ আসে নেওয়া হবে কড়া ব্যবস্থা।' এদিন কলকাতা পুরভোটের (Kolkata Municipal Election) প্রার্থীদের নিয়ে বৈঠকে এমনই বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিষেকের আরও বার্তা, "ভোট শান্তিতে করতে হবে, কোনওরকম অভিযোগ যেন না আসে। নম্র থাকতে হবে। গায়ের জোরে নয়, মানুষের পাশে থেকে ভোট করাতে হবে। একটিও অভিযোগ পেলে দল কিন্তু কড়া ব্যবস্থা নেবে। শান্তিপূর্ণ পুরভোট চাই। যাঁরা পুরভোটে শাসকদলের টিকিট পাননি, তাঁরাও দলের সৈনিক। পুরভোটে তাঁদেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে, ভুলে যাবেন না। সকলে একসঙ্গে লড়াই করুন।"

এছাড়াও কোনও প্রার্থীর বিরুদ্ধে যদি কোথাও ভোটদানে বাধা দেওয়া বা অন্য কোনও বিশৃঙ্খলার অভিযোগ ওঠে, সে ক্ষেত্রে দল তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে বলেই জানিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রয়োজনে বহিষ্কারের পথেও হাঁটতে পারে তৃণমূল, সাফ দাবি অভিষেকের।

আজ তৃণমূলের বৈঠকে উপস্থিত ছিলেন মোট ১৪৪টি ওয়ার্ডের তৃণমূল প্রার্থী। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ছাড়াও উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), ফিরহাদ হাকিম (Firhad Hakim) সহ বিশিষ্টজনেরা। এদিন সকলের উপস্থিতিতে অভিষেকের বক্তব্য, "মনে রাখতে হবে, সারাদেশ তাকিয়ে এই ভোটের দিকে। গণতান্ত্রিক ব্যবস্থাকে পুরোপুরি মেনে ভোট করাতে হবে। আত্মতুষ্টি নয়। মনে রাখতে হবে, জনগণ ৫ বছরের জন্য আপনাদের দায়িত্ব দেবে। জনতার আস্থা অর্জন করতে হবে। মানুষের সঙ্গে থাকতে হবে, তাঁদের জন্য কাজ করে যেতে হবে।" তবে গেরুয়া শিবিরের দাবি, তৃণমূল প্রকাশ্যে এমন বার্তা দিলেও দলের অন্দরের স্ট্র্যাটেজি আলাদা।