তৃণমূলের শ্যেনদৃষ্টিতে এবার মেঘালয়, রাশ ধরতে আগামী মাসেই মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/04/2022   শেষ আপডেট: 15/04/2022 4:28 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

মেঘালয়ে বিরোধী দলের তকমা পেয়েছে তৃণমূল কংগ্রেস

ত্রিপুরায় হালে পানি না পেয়ে এবার উত্তরপূর্বে হাত বাড়াচ্ছে তৃণমূল। বঙ্গের শাসকদলের নজরে এবার মেঘালয়। জানা যাচ্ছে, আগামী মাসের ৩ ও ৪ তারিখ মেঘালয় সফর করতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দোপাধ্যায়। আসলে আগামী মাসেই উত্তরপূর্বের এই রাজ্যে বিধানসভা নির্বাচন। এদিকে আবার মেঘালয়ে বিরোধী দলের তকমা পেয়েছে তৃণমূল। তাকে চাঙ্গা করতেই তড়িঘড়ি এই আয়োজন।

প্রসঙ্গত উল্লেখ্য, ডিসেম্বরের প্রথম দিকে মেঘালয়ের রাজনৈতিক চিত্রটা উল্টেপাল্টে গিয়েছিল। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা মুকুল সাংমা তাঁর দলের ১১ জন বিধায়ককে নিয়ে তৃণমূলে যোগ দেন। এরপরে, মেঘালয়ের বিধানসভার স্পিকারের কাছে দলত্যাগী বিধায়কদের বিধায়ক পদ খারিজের আর্জি জানায় কংগ্রেস। কিন্তু সুরাহা হয়নি। স্পিকার জানান, দলত্যাগী বিধায়কদের বিধায়ক পদ খারিজের কোনও প্রয়োজন নেই। ফলত মেঘালয় বিধানসভায় আনুষ্ঠানিকভাবে বিরোধী দলের মর্যাদা পায় তৃণমূল।

আর তারপর‌ থেকেই মেঘালয়ের দিকে বিশেষ নজর দিচ্ছে তৃণমূল। এর আগে ত্রিপুরাতেও বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করেও কোনো লাভ হয়নি যদিও। তবে দমছে না বাংলার মেয়ে। তৃণমূলের নেকনজরে এবার মেঘালয় জয়। আর সেই জয় নিশ্চিত করতেই আগামী ৩-৪ মে মেঘালয় সফর সারতে চলেছেন অভিষেক বন্দোপাধ্যায়।