"ক্ষমতা থাকলে বাংলা ভাগ করে দেখাক মমতা রাজত্বে ", ধুপগুড়ির কর্মীসভা থেকে বিজেপিকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/07/2022   শেষ আপডেট: 12/07/2022 4:50 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

বিজেপি নেতারা বারংবার বঙ্গভঙ্গের কথা বলে থাকেন

ধুপগুড়ি পৌরসভার কর্মীসভা যোগ দিতে সোমবার সন্ধ্যাতেই শিলিগুড়ি র‌ওনা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। আজ মঙ্গলবার সেই কর্মীসভা থেকেই হুঙ্কার ছেড়ে তিনি বাংলা ভাগ প্রসঙ্গে বিজেপিকে তুলোধোনা করলেন। বললেন, "মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে বাংলা ভাগ হবে না। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই। পুরোটাই পশ্চিমবঙ্গ।"

প্রসঙ্গত, বারংবার বাংলা ভাগের দাবি জানাতে দেখা গিয়েছে বিজেপি নেতাদের। মমতার সাম্রাজ্যে এটা সম্ভব হবে না বলে স্পষ্ট ঘোষনখ করলেন অভিষেক। পুরসভার ফুটবল মাঠ থেকে তিনি বলেন, "অনেকে বলছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ। কীসের উত্তরবঙ্গ? এখানে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই, কোনওদিন ছিলও না। যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন, ততদন রাজ্য ভাগ হবে না। বাংলা একটাই, সেটা পশ্চিমবঙ্গ। অনুরোধ করছি, কেউ উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গ বলবেন না।"

বিজেপির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে অভিষেক বলেন, "ক্ষমতা থাকলে উত্তরবঙ্গ আলাদা রাজ্য করে দেখান।" উল্লেখ্য, মঙ্গলবার সকালে প্রথমেই ধুপগুড়ির দোমহনী এলাকার একটি কালীমন্দিরে গিয়ে পূজো দেন অভিষেক। এরপর বাজার পরিদর্শনে গিয়ে ব্যবসায়ীদের সাথে বাজার পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। তারপর‌ই যোগ দেন কর্মীসভায়। বাংলা ভাগের প্রসঙ্গ ছাড়াও এদিন প্রকল্পের টাকা আটকে থাকা প্রসঙ্গে‌ও কথা বলেন। অভিষেকের কথায়, "মুখ্যমন্ত্রী কেন্দ্রের টাকার অপেক্ষা করেন না, মানুষের জন্য যা করার তিনি করবেন।" আজ‌ই কলকাতা ফিরছেন অভিষেক।