সোশ্যাল মিডিয়ার পোস্ট চোখে আসতেই কল্পতরু অভিষেক, বাঁচালেন তিন দিনের শিশুকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/01/2022   শেষ আপডেট: 16/01/2022 1:25 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

বর্তমানে সুস্থ আছে ওই শিশু

গত ১২ জানুয়ারি বারাসতের (Barasat, North 24 Parganas) নিউ সেবাসদন হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন পূজা দেবনাথ। জন্মের থেকেই হৃদযন্ত্রের সমস্যা ছিল শিশুর। তিনদিনের মাথায় একেবারে মরনাপন্ন অবস্থা হয়। অথচ পরিবারের সামর্থ্য নেই চিকিৎসা করানোর। এরপরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরে এই ঘটনা। এতেই ঘটে গেল মিরাকেল। শিশুর পাশে দাঁড়ালেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

পরিবার সূত্রের খবর, জন্ম থেকেই শিশুর হৃদযন্ত্রের সমস্যা ছিল। তাই শিশু চিকিৎসকদের পরামর্শে বি সি রায় শিশু হাসপাতালে ভর্তি করার কথা উঠলেও, তা সম্ভব হয়নি। এরপর শিশুটির পরিবার আইএলএস নাগেরবাজারে যান। তাতেও মেলেনি সুরাহা। এই হাসপাতালে দৈনিক প্রায় ৫০ হাজার টাকার বেশি খরচা হতেই মাথায় হাত পরিবারের। এরপর সাহায্যের জন্য সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনাটি পোস্ট করেন ওই শিশুর মা।

এতেই ঘটে গেল মিরাকেল। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট দেখেই এগিয়ে আসেন অভিষেক। তাঁর তত্ত্বাবধানে আরএন টেগোর হাসপাতালে নিয়ে যাওয়া হয় একরত্তি শিশুকে। সেখানে ভর্তি করে শিশুটির চিকিৎসা চলে। সমস্ত খরচ বহন করেন অভিষেক। বর্তমানে সুস্থ আছে ওই শিশু।