হেরে গিয়েও ওদের শিক্ষা হয়নি, কটাক্ষ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/07/2022   শেষ আপডেট: 20/07/2022 6:09 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial

যাঁরা আসতে পারবেন না, তাঁরা টিভিতে দেখুন : মমতা বন্দ্যোপাধ্যায়

আগামীকাল তৃণমূলের বৃহৎ কর্মসূচি। হাতে বাকি মাত্র কয়েক ঘন্টা। কাজেই উত্তেজনার পারদ তুঙ্গে। এর মধ্যেই গতকাল আবার সভা করবে বিজেপিও। এই নিয়েই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কার্যত কটাক্ষের সুরে বললেন, "প্রচারে থাকতে গেলে তো ওই দিনটাই বাছতে হবে ওদের! আসলে ওরা মানুষের দাবিদাওয়া নিয়ে ভাবিত নয়। এদের একটাই কাজ- ধর্মের ভিত্তিতে বাংলায় বিভাজন আর শান্ত বাংলাকে অশান্ত করা। হেরে গিয়েও ওদের শিক্ষা হয়নি। এটা বিজেপির মরিয়া চেষ্টা!"

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আরও বক্তব্য, "আমি তৃণমূলের সৈনিক। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত যুব সভাপতি থাকার সময়েও আমি ২১ জুলাইয়ের সমাবেশের আগে কর্মীদের কাছে গিয়েছি। তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায় এক নম্বর। কাল গোয়া, মেঘালয়, ত্রিপুরা, অসম থেকে তৃণমূলের নেতারা আসবেন। তাঁদের আমরা আমন্ত্রণ জানিয়েছি।"

অন্যদিকে সাধারণ মানুষের উদ্দেশ্যে এদিন এক ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘আগামিকাল আমাদের ২১ জুলাই। এই দিনটি আমাদের কাছে ঐতিহাসিক এবং স্মরণীয় দিন। এই দিনটির সঙ্গে আমাদের আবেগ ও স্বজনরা জড়িত। জড়িত মা মাটি মানুষ। আমাদের শহিদ তর্পণ- মা মাটি মানুষকে উৎসর্গ করা। আমি সবাইকে আবেদন করব, আমাদের ২১ জুলাইয়ের অনুষ্ঠানে সবারে করি আহ্বান। সব মানুষকে আবেদন করব। যাঁরা পারবেন তাঁরা আসুন। যাঁরা আসতে পারবেন না, তাঁরা টিভিতে দেখুন, আমাদের ফেসবুক লাইভে দেখুন।"।

প্রসঙ্গত, বৃহস্পতিবার তৃণমূলের ‘শহিদ সমাবেশ’-এর দিনেই উলুবেড়িয়ায় সভা ডেকেছিল বিজেপি। তবে হাইকোর্টের নির্দেশ, সভা একান্ত করতেই হলে তা রাত ৮টার আগে শুরু করা যাবে না। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, "হাই কোর্ট যদি রায় দিয়ে থাকে, সভা হতে কোনও বাধা নেই। কিন্তু ওই সভা যাতে শর্ত মেনে হয়, তা সুনিশ্চিত করতে অনুরোধ করব প্রশাসনকে।"