হাওড়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু টোটো চালকের, প্রবল গরমের বলি?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/04/2022   শেষ আপডেট: 26/04/2022 8:13 a.m.

দেহ বর্তমানে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে হাওড়া জেলা পুলিশের তরফ থেকে

গ্রীষ্মের প্রবল দাবদাহের কারণে কি প্রাণ হারালেন এক টোটো চালক? সম্প্রতি হাওড়ার এক টোটোচালকের মৃত্যুর পরেই এই রহস্য ঘনীভূত হয়েছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, প্রবল গরমের কারণে অতিরিক্ত ডিহাইড্রেশনের ফলে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। তবে আপাতত দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট সামনে এলে বাকি ঘটনা পরিষ্কার বোঝা যাবে।

জানা যাচ্ছে ওই মৃত ব্যক্তির নাম বাসু মন্ডল এবং তার বয়স ৫৫ বছর। ওই ব্যক্তির বাড়ি হাওড়ার ব্যাঁটরা থানা এলাকায়। প্রতিদিনের মত আজকেও টোটো নিয়ে বেরিয়েছিলেন বাসু মন্ডল। কিন্তু, দুপুরে ব্যাঁটরা থানা এলাকার সানপুর মোড়ে রাস্তার মাঝে আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই ব্যক্তিকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই চিকিৎসকরা ওই ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তীব্র গরমের কারণে অতিরিক্ত ডিহাইড্রেশনের ফলে হৃদরোগ হয়ে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

কবে পশ্চিমবঙ্গে বৃষ্টি আসবে সেই নিয়ে এখনো কোনো কিছুই জানাতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর। এদিকে পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৪৪ ডিগ্রির কাছাকাছি চলছে। আগামী বেশ কয়েকদিন প্রবল গরম এবং প্রবল তাপপ্রবাহের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই অবস্থায়, গরম থেকে বাঁচার জন্য উপযুক্ত পরিমাণ জল খাওয়া এবং পর্যাপ্ত ইলেক্ট্রোলাইট গ্রহণ করা অবশ্য হয়ে উঠেছে। এছাড়াও দুপুরে না বেরোনো-সহ একাধিক পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।