পুজোর আগেই মোট ২৪,৫০০ জন শিক্ষক নিয়োগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/06/2021   শেষ আপডেট: 21/06/2021 6:03 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায় facebook.com/MamataBanerjeeOfficial

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ক্ষমতায় ফেরার দুই মাসের মধ্যেই বড়ো ঘোষনা মুখ্যমন্ত্রীর। আজ সাংবাদিক বৈঠক করে রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা করে তিনি জানিয়ে দিলেন, পুজোর আগেই রাজ্যে প্রাথমিক ও উচ্চপ্রাথমিক স্তরে মোট ২৪,৫০০ জন শিক্ষক নিয়োগ (Teachers Recruitment) করা হবে। নিয়োগের প্রক্রিয়া প্রায় শেষ, এবার নিয়োগপত্র তুলে দেওয়ার পালা।

এরপর দ্বিতীয় ধাপে অর্থাৎ আগামী বছরের মার্চের মধ্যে আরও সাড়ে ৭ হাজার শিক্ষককে নেওয়া হবে। কাজেই সবমিলিয়ে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগ হবে রাজ্যের স্কুলগুলিতে। গত শনিবারেই প্রকাশিত হয়েছে স্কুল সার্ভিস কমিশন (SSC)-র আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ এর নোটিস, এবং আজ সন্ধে থেকেই কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাবে ইন্টারভিউ লিস্ট। কারা কারা ইন্টারভিউয়ের জন্য ডাক পাচ্ছেন, তালিকা থেকেই তা জানা যাবে।

এই নিয়েই মুখ্যমন্ত্রী আরও বলেন, "মেধার ভিত্তিতেই এই নিয়োগ হবে। কোনও লবির ব্যাপার নেই। মেধাতালিকা অনুযায়ী সবাইকে ডাকা হবে। এই ক্ষেত্রে মেধাই হবে মাপকাঠি, অন্য কিছু নয়।” এর পাশাপাশি করোনা পরিস্থিতি নিয়ে মুখ খোলেন মুখ্যমন্ত্রী। বলেন, "রাজ্যের করোনা পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। অষ্টম দফা ভোটের সময় সংক্রমণের হার যা ছিল, এখন তা অনেক কম। তবে উত্তর ২৪ পরগনায় এখনও কিছুটা বেশি আছে। কয়েকশো সংক্রমণ হচ্ছে প্রতিদিন। তবে কলকাতায় অনেকটাই কমেছে। শোনা যাচ্ছে তৃতীয় ঢেউ আসছে। বাচ্চাদের আরও বেশি করে যত্ন নিতে হবে। আর শিশুদের ভাল রাখার জন্য তাদের মায়েদেরও যত্নের প্রয়োজন। প্রত্যেককে সচেতন থাকতে হবে।"