খেলতে গিয়ে বিপত্তি, বল ভেবে বোমা বিস্ফোরণে নিহত এক নাবালিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/09/2021   শেষ আপডেট: 18/09/2021 11:31 a.m.

নন্দীগ্রামের কালীচরণপুর ১ নম্বর অঞ্চলের ঘটনা

এলাকার তিন শিশু খেলার ছলে একটি পরিত্যক্ত বাড়িতে ঢোকে। তাদের মধ্যে একজন হঠাৎ-ই বল ভেবে একটি জিনিস তুলতে যায়। আচমকাই প্রচন্ড জোরে বিস্ফোরণ। চিৎকারে লোকজন ছুটে এসে দেখেন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ততক্ষণে তিন শিশুর একজন মাটিতে পড়ে যন্ত্রনায় ছটফট করছে। স্থানীয়রা তাকে তুলে নিয়ে হাসপাতালে যান, কিন্তু শেষরক্ষা করা যায়নি।

ঘটনাটি নন্দীগ্রামের (Nandigram) কালীচরণপুর ১ নম্বর অঞ্চলের। শুক্রবার সন্ধ্যা নাগাদ ওই এলাকার তিন শিশু খেলার অছিলায় ওই পরিত্যক্ত বাড়িতে যায়। বল মনে করে একটা গোলাকার বস্তু কুড়াতে যায় এক বছর দশেকের নাবালিকা। হাত দেওয়ার পরেই বিকট শব্দে বোমাটি ফেটে যায় বলে খবর। শব্দ শুনেই এলাকার লোকজন ছুটে আসেন। দেখেন ততক্ষণে সেই নাবালিকা মাটিতে লুটিয়ে পড়েছে। তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও শেষরক্ষা করা যায়নি বলে সূত্রের খবর। শুক্রবার রাতেই তার মৃত্যু হয়েছে। বাকি দুজনের আঘাত গুরুতর। নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সূত্রে খবর, এই পরিত্যক্ত বাড়িটি জাকির শাহ নামে এক ব্যক্তির। দীর্ঘদিন এই বাড়িতে এইভাবে পড়ে আছে। এলাকার মানুষ সাধারণত খুব একটা এই বাড়িতে যান না। কিন্তু এদিন এই তিন শিশু খেলার ছলে ওই বাড়িতে চলে যায়। আর এই বিপত্তি ঘটে বলে সূত্রের খবর। কিন্তু কে বা কারা এই পরিত্যক্ত বাড়িতে বোমা রেখে গেল তা নিয়ে ইতিমধ্যেই এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। কী উদ্দেশ্য নিয়ে এই বোমা মজুত করা হয়েছিল নাকি দীর্ঘদিন ধরে বোমা ছিল সব বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।