আঙ্গুলের ছাপ নকল করে চুরি লক্ষ লক্ষ টাকা, চুঁচুড়া থেকে গ্রেফতার উত্তরপ্রদেশের জালিয়াত চক্রীর দল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/02/2022   শেষ আপডেট: 14/02/2022 8:13 a.m.

চন্দননগর পুলিশ কমিশনারেটের তরফ থেকে এই অপারেশন করা হয়

এবার একেবারে অভিনব কায়দায় ব্যাংক জালিয়াতি করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে দিল উত্তরপ্রদেশের চার জালিয়াত। যদিও পরবর্তীতে হুগলি চুঁচুড়া থেকে তাদেরকে গ্রেফতার করেছে চুঁচুড়া থানা পুলিশ। জানা যাচ্ছে গ্রাহকদের আঙ্গুলের ছাপ নকল করে অ্যাকাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল ওই জালিয়াতরা। ঘটনাটি সামনে আসা মাত্রই তদন্তে নামে চুঁচুড়া থানা পুলিশ। চন্দননগর পুলিশ কমিশনারেটের তরফ থেকে চুঁচুড়া থানার গোয়েন্দাদের এই ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়। এই চারজনের গ্রেপ্তারিকে বড় সাফল্য বলে মনে করছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর পাওয়া যাচ্ছে, চন্দননগর এলাকায় বেশ কিছুদিন ধরেই এই ধরণের অদ্ভুত জালিয়াতির খবর পাওয়া যাচ্ছিল। কোন কোন জায়গায় ছোটখাট জালিয়াতি তো আবার কোথাও বড়োসড়ো জালিয়াতির ঘটনা সামনে আসছিল। তবে এরকম অভিনব কায়দায় জালিয়াতির নজির কিন্তু এর আগে দেখা যায়নি। জানা যাচ্ছে, বিভিন্ন দলিলে থাকা গ্রাহকদের আঙ্গুলের ছাপ নকল করে তাদের ব্যাংক একাউন্ট থেকে টাকা সরিয়ে নিত জালিয়াতরা। বড়োসড়ো অংকের টাকা তোলা না হলে কেউ বুঝতে পারত না। উত্তর প্রদেশ থেকে পালিয়ে এসে প্রথমে তারা চুঁচুড়ায় গা-ঢাকা দেয়। তারপর সেখানে এরকম জালিয়াতির কান্ড শুরু করে।

বেআইনি কাজকর্মের সঙ্গে জড়িত থাকার অপরাধে এই চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা যাচ্ছে এই চারজনের নাম যথাক্রমে প্রদীপ সাহানি, মনোজ কুমার, শিভম গুপ্ত এবং শ্রীবাস্তব। এরা সকলেই উত্তরপ্রদেশের গোরক্ষপুর এবং কুশিনগর এর বাসিন্দা। তবে তারা চুঁচুড়ায় ক'দিন ধরে রয়েছে, তারা কয়টি ব্যাংক একাউন্ট থেকে টাকা চুরি করেছে, কিংবা কত টাকা তারা সরিয়েছে, এই নিয়ে তেমন কিছু এখনো পর্যন্ত জানা যায় নি। ইতিমধ্যে এসব বিষয় জানার জন্য তাদেরকে জেরা করা হচ্ছে। পুলিশ মনে করছে, এর পিছনে কোন বড়োসড়ো জালিয়াত চক্র জড়িত থাকার সম্ভাবনা রয়েছে। এই জালিয়াতি চক্রের মধ্যে সবথেকে কুখ্যাত জামতারা গ্যাং এর জড়িত থাকার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দিচ্ছে না পুলিশ।