পুলিশ পরিচয় দিয়ে বৃদ্ধকে ব্ল্যাকমেল, প্রায় দু’লক্ষ টাকা লুট করল এক মহিলা-সহ তিন জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/07/2022   শেষ আপডেট: 26/07/2022 8:37 p.m.
গ্রেফতার ~প্রতীকী ছবি

ভয় পেয়ে মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা ধাপে ধাপে দেন ওই বৃদ্ধ

পুলিশ পরিচয় দিয়ে এক বৃদ্ধকে ব্ল্যাকমেল করার অভিযোগে হুগলির চন্দননগরে গ্রেফতার করা হল এক মহিলা-সহ তিন জনকে। ব্ল্যাকমেল করে ওই বৃদ্ধের থেকে প্রায় দু’লক্ষ টাকা নিয়েছে ধৃতেরা। সূত্রের খবর, চন্দননগর কলুপুকুর পঞ্চাননতলার সত্তরোর্ধ্ব রমেশ চট্টোপাধ্যায় একটি আবাসনে একাই থাকেন। তাঁর স্ত্রী প্রয়াত হয়েছেন আগেই, এক ছেলে আছেন বর্তমানে। তবে চাকরির সূত্রে পরিবার নিয়ে লন্ডনে থাকেন ছেলে।

দিন কয়েক আগে পাড়ারই এক প্রৌঢ়ের সঙ্গে পরিচয় থেকে বন্ধুত্ব গড়ে ওঠে ওই বৃদ্ধের। ওই ওই প্রৌঢ়ের পালিতা কন্যার সঙ্গেও পরিচয় হয় তাঁর। চলে বাড়িতেও যাতায়াত। অভিযোগ, কিছুদিন আগে চুঁচুড়া আদালতের মহুরি তারকনাথ কুন্ডু চন্দননগর থানার পুলিশ অফিসার পরিচয় দিয়ে রমেশকে ফোন করেন। এবং বলেন, চন্দননগর থানায় নাকি ওই বৃদ্ধের বিরুদ্ধে, বন্ধুর মেয়েকে শ্লীলতাহানির অভিযোগ দায়ের হয়েছে।

ওই মুহুরিই তাঁকে হুমকি দেন, টাকা না দিলে পুলিশ গ্রেফতার করবে এবং লন্ডনে তাঁর ছেলেকে এই ঘটনার কথা জানানো হবে। ভয় পেয়ে মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা ধাপে ধাপে ওই বৃদ্ধ দেন। এর পর গত ২২ জুলাই বৃদ্ধ তাঁর পরিচিত এক পুলিশ অফিসারকে জানান, তিনি ফাঁদে পড়েছেন। চুপিসারে তদন্তে নামে পুলিশ। গ্রেফতার করা হয় এক মহিলা-সহ তিন জনকে।