'ডবল-ইঞ্জিন সরকার' হলে বাংলার সড়ক উন্নয়নে লক্ষ কোটি বরাদ্দ করবে বিজেপি : নীতিন গড়কড়ী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/03/2021   শেষ আপডেট: 16/03/2021 11:17 a.m.
নীতিন গড়কড়ী ~ Twitter

ডবল-ইঞ্জিনের ত্রিপুরা-মধ্যপ্রদেশ নিয়ে কেন্দ্রকে কটাক্ষ তৃণমূলের

আরও এক নির্বাচনী চমক! এবার কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ীর প্রতিশ্রুতিকে হাতিয়ার করে বাংলার বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড়ের লক্ষে কেন্দ্রীয় সরকার। তিনি আশ্বাস দেন, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে সড়ক উন্নয়নের খাতে এক লক্ষ কোটি টাকা বরাদ্দ করবে কেন্দ্রের মোদী সরকার। তবে এখন রাজ্যে তৃণমূল ক্ষমতাসীন থাকায় রাজনৈতিক সমস্যার সম্মুখীন হতে পারে বিজেপি। তাই গেরুয়া দলকে বাংলার শাসকপদে অধিষ্ঠান করে 'ডবল-ইঞ্জিন সরকার' গঠনের মারফতই এই কাজ মসৃণভাবে সিদ্ধ হতে পারে বলে জানান নীতিন গড়কড়ী।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেটে ২০২১-২২ অর্থবর্ষে বাংলায় ৬৭৫ কিলোমিটার সড়ক নির্মাণের কর্মসূচি আগেই ঘোষিত হয়েছে এবং এই কাজে ২৫ হাজার কোটি টাকা বরাদ্দ হবে, প্রতিশ্রুতি দেন তিনি। আর এবার তার সাথে সংযোজিত হত নীতিন গড়কড়ীর ঘোষণা। চমকপ্রদভাবে তিনি বলেন, "পশ্চিমবঙ্গের সড়ক খাতে ১ লক্ষ কোটি টাকার প্রকল্প প্রস্তুত রয়েছে। সময়মত জমি অধিগ্রহণ করা গেলে এবং পরিবেশ ও বন দফতরের ছাড়পত্র হাতে পেলে এত দিনে ওই কাজ শুরু করে দেওয়া যেত।" আরো বলেন কেন্দ্র ও রাজ্যে একই সরকার ক্ষমতায় এলে বাংলার চেহারাই বদলে দেবে বিজেপি। ‌

যদিও এর পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল। 'ডবল ইঞ্জিন সরকার' থেকেও ত্রিপুরা, মধ্যপ্রদেশ, গুজরাট; শিক্ষা-স্বাস্থ্য-কর্মসংস্থান সবেতেই পিছিয়ে। আগে নিজেদের দিকে মন দিক, পরে বাংলার কথা ভাববে!