ফুচকা খেয়ে হাসপাতালে ভর্তি চার শিশু সহ ১৮ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/10/2021   শেষ আপডেট: 17/10/2021 7:27 p.m.
instagram.com/panipuri_puchka_golgappa

শুরু হয় পেট ব্যথা, বমি ও পায়খানা

কাল হল ফুচকা। দুর্গাপুজোর বিসর্জনে গিয়ে ফুচকা খেয়ে অসুস্থ বহু। হাসপাতালে ভর্তি কমপক্ষে ২৫ জন। ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরের কল্যাণীতে। তৎপর প্রশাসন। খবর, প্রতিবছরের মতোন এবছরেও দুর্গাপুজোর পর একাদশীতে মেলা বসেছিল দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার মহাবারি গ্রাম পঞ্চায়েতের কল্যাণীতে। ওই মেলায় একজন মাত্র ফুচকা বিক্রেতা বসেছিলেন। স্বাভাবিকভাবেই গ্রামের প্রায় সকলেই তাঁর দোকান থেকে ফুচকা খান। এরপরেই অসুস্থ হয়ে পড়েন একে একে গ্রামবাসীরা।

শুরু হয় পেট ব্যথা, বমি ও পায়খানা। একে একে অসুস্থদের ভর্তি করা হয় বংশীহারি রসিদপুর গ্রামীণ হাসপাতালে। অসুস্থরা জানিয়েছেন, তাঁরা প্রত্যেকেই ফুচকা খেয়েছিলেন। রয়েছে চারজন শিশু।

ঘটনাটিকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ দিনাজপুরের কল্যাণীতে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ফুচকার মধ্যেই কোনও সমস্যা ছিল। শনিবার এই ঘটনার পর থেকে আতঙ্কে গোটা এলাকার মানুষ। বর্তমানে স্থানীয় রশিদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪ জন শিশু সহ ১৮ জন। 

জানা গিয়েছে, যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁদের বাড়ি মুরাদপুর, ইলাসপুর, গোবিন্দপুর গ্রামে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক। তাঁর বক্তব্য, "পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রত্যেকের সুচিকিৎসা চলছে। এলাকায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।"