মোদীর সুরে যোগী! এবার উত্তরপ্রদেশে ধ্যানচাঁদের নামে তৈরি হবে বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/08/2021   শেষ আপডেট: 20/08/2021 2:25 p.m.
যোগী মোদী twitter.cpm/myogiadityanath, /PMOIndia

উত্তরপ্রদেশের যে সব ক্রীড়াবিদ পদক জিতবেন তাঁদের বিপুল আর্থিক পুরস্কার দেওয়া হবে, ঘোষনা যোগীর

এবার মোদীর (Narendra Modi, PM) সুরেই যোগী! উত্তরপ্রদেশের (Uttarpradesh) মেরঠে এবার এবার হকির জাদুর ধ্যানচাঁদের নামে ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করতে চলেছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি, এমনটাই জানালেন উত্তরপ্রদেশ সরকার। প্রসঙ্গত, গতকাল লখনউয়ের অটলবিহারী বাজপেয়ী স্টেডিয়ামে ভারতের টোকিয়ো অলিম্পিক্সে পদকজয়ীদের সংবর্ধনা দেয় উত্তরপ্রদেশ সরকার। আর সেখানেই ক্রীড়া নিয়ে নানান বক্তব্য রাখেন তিনি।

আদিত্যনাথের বক্তব্যের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি এবং অন্যটি হল খেলোয়াড়দের ভাতা। যোগী জানান, দু’টি খেলাকে দত্তক নেবে তাঁর রাজ্য। তাঁর মধ্যে একটি কুস্তি। লখনউয়ে একটি কুস্তি অ্যাকাডেমি গড়ে তোলা হবে। রাজ্যের প্রতিটি গ্রামে খেলাধুলার জন্য মাঠ তৈরি করা হবে। তবে অন্য খেলাটি এখনও ঠিক হয়নি। এর সঙ্গেই যোগী আরও বলেন, ক্রীড়াবিদরা যাতে ভাল খাবার পান, তার জন্য খেলোয়াড়পিছু দৈনিক ভাতার পরিমাণ আড়াইশো টাকা থেকে বাড়িয়ে ৩৭৫ টাকা করা হয়েছে।

শুধু তাই নয়,ক্রীড়াবিদদের উৎসাহ দিতে তিনি আরও বলেন, "অলিম্পিক্স, কমনওয়েলথ গেমস বা এশিয়ান গেমসের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় উত্তরপ্রদেশের যে সব ক্রীড়াবিদ পদক জিতবেন তাঁদের বিপুল আর্থিক পুরস্কার দেওয়া হবে। পদকজয়ীদের দেওয়া হবে পুলিশের উচ্চপদে চাকরিও।"