মদ-মাংস বিক্রি না করে দুধ বিক্রি করুন, মথুরাবাসীকে আদেশ যোগীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/08/2021   শেষ আপডেট: 31/08/2021 10:07 a.m.
https://www.youtube.com/watch?v=Y7lwvgLESc8

ব্রজভূমির উন্নয়নে কোনো খামতি রাখতে চায়না উত্তরপ্রদেশের বিজেপি সরকার

আবারো এক নতুন নিদান দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জন্মাষ্টমীর দিনেই একটি বড়ো ঘোষণা করলেন মথুরার মদ ও মাংস ব্যবসায়ীদের উদ্দেশ্যে। মথুরায় চিরতরে মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ ঘোষণা করলেন যোগী। এই বিষয় উত্থাপন করে রাজ্যের আধিকারিকদের একটি পরিকল্পনা তৈরির নির্দেশ দেন তিঁনি। এছাড়াও এই ব্যবসার সাথে জড়িতরা অন্য আর কি করতে পারেন সে নিয়েও কথা বলেন তিঁনি।

জন্মাষ্টমীতে লখনউয়ের একটি অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিঁনি বলেন, মথুরার জনগণকে তাদের পুরোনো সংস্কার ও ঐতিহ্য ফিরিয়ে দিতে হবে। তাই মদ ও মাংস ছেড়ে দুধ বিক্রি করতে পারেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা কারণ এই মথুরার মাটি এককালে প্রচুর গবাদিপশুর চারণভূমি ছিল এবং দুধের ভান্ডার ছিল এই মথুরা। ভগবান শ্রীকৃষ্ণ যাতে অতি দ্রুত এই অতিমারি থেকে বিশ্ববাসীকে মুক্ত করেন, সেই প্রার্থনাও করেন তিঁনি।

এই অনুষ্ঠানে তিঁনি আরও বলেন, ব্রজভূমির উন্নয়নে কোনোপ্রকার খামতি রাখা হবেনা। আধুনিক প্রযুক্তির পাশাপাশি বজায় থাকবে পুরোনো ঐতিহ্যও। হিন্দু ধর্মের পবিত্র যে স্থানগুলি বেশ কিছুকাল অবহেলিত হয়েছিল সেগুলিও তাদের পুরোনো গৌরব ফিরে পাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচেষ্টায়, খুশির সাথে জানান যোগী। প্রসঙ্গত উল্লেখ্য, সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। যোগীর মন্ত্রীসভার সম্প্রসারণও ঘটবে শীঘ্রই।