অখিলেশ যাদবের বিরুদ্ধে আয়কর অভিযান প্রত্যাহার যোগী আদিত্যনাথের!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/12/2021   শেষ আপডেট: 19/12/2021 7:20 p.m.
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

কংগ্রেসের পথেই বিজেপি- বক্তব্য অখিলেশ যাদবের!

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এই রবিবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সহযোগীদের উপর আয়কর অভিযান (Income Tax raids) প্রতিরোধ করলেন। এমনকি বিরোধী রাজনৈতিক ব্যক্তিদের ধরার জন্য সরকারী সংস্থাগুলিকে (government agencies) যে নির্দেশ দিয়েছিলেন, তাও প্রত্যাহার করে নেন।

আদিত্যনাথ বলেন "গতকাল আমি দেখলাম যে সমাজবাদী পার্টি আয়করের অভিযানে ব্যথিত হচ্ছে। তাই, আমি একজনকে জিজ্ঞেস করলাম, কেন? সাংবাদিক উত্তর দিলেন একজন দোষীকে অভিযুক্ত করার কোনো প্রয়োজন নেই। কেউ কি ভাবতে পারেন কীভাবে কারো সম্পদ পাঁচ বছরে দু'শো গুন বেড়ে যায়?"

আদিত্যনাথ আবার মথুরায় বক্তৃতা চলাকালীন বলেন, পরের বছরের শুরুর দিকে নির্বাচনের আগে ভোটারদের চমকে দেওয়ার জন্য বিজেপির একদিনের ইভেন্ট প্রচারের অংশ হিসাবে রাজ্যের ছয়টি পৃথক অবস্থান থেকে পরিকল্পিত ছয়টি 'জনবিশ্ব যাত্রা' সমাবেশ চালু হতে চলেছে।

সমাজবাদী পার্টির শীর্ষ নেতা অখিলেশ যাদবের ব্যক্তিগত সহকারীদের উপর আয়কর কর্মকর্তারা অভিযান চালানোর একদিন পর অখিলেশ যাদব এই মন্তব্যটি করেন যে, তারা আশা করেছিলেন যে সিবিআই এবং এনফোর্সমেন্ট ডিরেক্টররাও এই সফরের করবেন। এছাড়াও সমাজবাদী পার্টির শীর্ষ নেতা অখিলেশ যাদব বলেন "আমি বারবার বলেছি যে নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সব ঘটতে শুরু করে। এখন তো শুধু আয়কর বিভাগ এসেছে। এরপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, সিবিআই সব আসবে। আমরা একই গতিতে চলতে থাকব... ইউপি থেকে বিজেপি নিশ্চিহ্ন হয়ে যাবে। রাজ্যের মানুষকে বোকা বানানো যাবে না। রাজীব রাই কেন এক মাস আগে অভিযান চালাননি, এখন কেন এসেছে? কারণ ভোট কাছে বলে? "

এছাড়াও তার সংযোজন "কংগ্রেসের পথেই বিজেপি। এর আগে যখন কংগ্রেস কাউকে ভয় দেখাতে চেয়েছিল, তারা এই ধরনের কৌশল ব্যবহার করেছিল এবং বিজেপি কংগ্রেসের পথ অনুসরণ করছে।" এর সঙ্গেই এই নেতা প্রশ্ন তোলেন - "নির্বাচনের ঠিক আগে কেন এই অভিযান চালানো হচ্ছে? আয়কর বিভাগ নির্বাচনী লড়াইয়ে যোগ দিয়েছে বলেই তো মনে হচ্ছে।"