কর্ণাটক : মাইশোরে মহিলাকে গনধর্ষণ, হেনস্থা মহিলার বন্ধুকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2021   শেষ আপডেট: 26/08/2021 7:14 a.m.

ঘটনার প্রতিবাদ করে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবী করেন মাইশোরের কংগ্রেস কর্মীরা

মঙ্গলবার রাত্রে কর্ণাটকের মাইশোরে এক মহিলাকে গনধর্ষণের অভিযোগ উঠল চার ব্যক্তির বিরুদ্ধে। পুলিশ সুত্রের খবর, রাত আটটা নাগাদ মাইশোরের ললিতাদ্রিপুরা এলাকায় চারজন ব্যক্তি মহিলাটিকে গনধর্ষণ করে। সাথে থাকা তাঁর বন্ধুকেও তারা হেনস্থা করে বলেও অভিযোগ। ঘটনার সময় চার অভিযুক্তই নেশাগ্রস্ত ছিল বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার পরিপ্রেক্ষিতে আলানাহাল্লি থানায় অভিযোগ দায়ের করা হয়, যার ভিত্তিতে অভিযুক্তদের খুঁজছে পুলিশ। বর্তমানে ঐ মহিলা মাইশোর শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে এই ঘটনার পরেই সরকারকে একহাত নিয়েছেন মাইশোরের কংগ্রেস কর্মীরা। তাঁরা এই ঘটনার প্রতিবাদ করে বলেন, এই সরকার মহিলাদের সুরক্ষা দিতে ব্যর্থ। শুধু তাই নয়, কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগেরও দাবী করেন তাঁরা এদিন। যদিও স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র ঘটনাটিকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ আখ্যা দিয়ে বলেন, পুলিশ অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহন করবে। এর সাথেই তাঁর সংযুক্তি, ঘটনাটি খতিয়ে দেখার জন্য বিশেষ তদন্তকারী দল গঠন করবে সরকার। তিনি নিজে ঘটনাস্থলে গিয়েও পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন এদিন।

যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই কেন্দ্রীয় মন্ত্রীদের সাথে সাক্ষাতের জন্য বর্তমানে দিল্লীতে, তবে সেখান থেকেই তাঁর কর্ণাটকের ডিজিপি-কে বার্তা, যত শীঘ্র সম্ভব অপরাধীদের খুঁজে বের করতে হবে। এদিকে মাইশোর জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এস টি সোমশঙ্কর, শহরে ঘটে যাওয়া ঘটনার পরিপ্রেক্ষিতে জেলার পুলিশকর্তাদের সাথে বৈঠক করেছেন।