মসজিদ থেকে সরিয়ে নিতে হবে লাউডস্পিকার, নাহলে বাজানো হবে হনুমান চালিশা : রাজ ঠাকরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2022   শেষ আপডেট: 03/04/2022 11:08 a.m.
https://twitter.com/mnsadhikrut

রাজ ঠাকরের আরও অভিযোগ মুম্বইয়ে বস্তি এলাকায় লুকিয়ে আছে পাকিস্তানীরা, তিনি সরাসরি কেন্দ্র সরকারের হস্তক্ষেপ চান

আজানের সময় মসজিদের (Mosques) উপর থেকে সরিয়ে নিতে হবে সমস্ত লাউডস্পিকার, নাহলে জোর করে শোনানো হবে হনুমান চালিশা। শনিবার মহারাষ্ট্রের শিবসেনা সরকারকে রীতিমতো হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (MNS) প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray)।

শনিবার মুম্বইয়ের (Mumbai) শিবাজি পার্কে ছিল মারাঠি নববর্ষের অনুষ্ঠান। উপস্থিত ছিলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। ভাষণে তিনি চাঁচাছোলা ভাষায় বলেন, "আমি প্রার্থনার বিরোধী নই। কিন্তু সরকারের উচিত মসজিদের লাউডস্পিকার বন্ধ করে দেওয়া। আমি সতর্ক করছি, নাহলে আমরাই ব্যবস্থা নেব।" তিনি আরও বলেন, "মসজিদের বাইরে লাউডস্পিকারের কী প্রয়োজনীয়তা বুঝি না। যখন এই ধর্মের যাত্রা শুরু হয়েছিল, তখন তো লাউডস্পিকার ছিল না। তাহলে বর্তমানে এগুলোর প্রাসঙ্গিকতা কোথায়? সরকার না ব্যবস্থা নিলে আমরাই হনুমান চালিশা চালাব।"

উল্লেখ্য, এদিনের অনুষ্ঠানে তিনি মহারাষ্ট্র সরকার এবং মুম্বই পুলিশেরও সমালোচনা করেন। ভোটব্যাঙ্কের খাতিরে মুসলিমদের যে ব্যবহার করা হয়, সেকথাও তিনি উল্লেখ করেন। রাজ ঠাকরে বলেন, "আমি ধর্মের বিরোধী নই। কিন্তু এইসব আচরণ মেনে নেওয়া যায় না। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) কাছে আবেদন জানাচ্ছি শীঘ্রই এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিন।"

এদিনের অনুষ্ঠানে তিনি চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। মুম্বইয়ের এইসব বস্তি এলাকায় পাকিস্তারীরা লুকিয়ে আছে। যাদের কোন পরিচয়পত্র নেই। নেই আধার কার্ডও। এদেরকে নির্বাচনের সময় ব্যবহার করা হয়। মুম্বই পুলিশ সব জানে, কিন্তু কোন ব্যবস্থাই নেয় না। পাশাপাশি এদিন তিনি হিন্দুত্ববাদী ভোটব্যাঙ্কের কথাও বলেন। পাশাপাশি বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।