শহিদ স্বামীর শেষ ইচ্ছা রাখতে সেনাবাহিনীতে যোগ দিলেন স্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/01/2021   শেষ আপডেট: 28/01/2021 9:13 p.m.

চতুর্থবারের চেষ্টায় এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন, ভোরে উঠে শরীরচর্চা, এক বছরের ট্রেনিং'র অবশেষে পূরণ হল স্বামীর শেষ ইচ্ছা

শহিদ স্বামীর শেষ ইচ্ছার মান দিতে, সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন স্ত্রী। ২০১৮ সালের এপ্রিলে সন্ত্রাসবাদী হামলায় আহত হয়েছিলেন সেনা জওয়ান দীপক নেয়নওয়াল। প্রায় ৪০ দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পরে, অবশেষে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। এরপর মে মাসে মৃত্যু হয় তাঁর।

তবে স্বামীর শেষ ইচ্ছা ছিল তাঁর স্ত্রী যেন দেশের জন্য কাজ করে। আর সেই ইচ্ছার মান রাখতেই, সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন দীপকের স্ত্রী ৩২ বছর বয়সি, দুই সন্তানের মা জ্যোতি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে প্রায় এক বছর প্রশিক্ষণ নেন তিনি। অবশেষে ট্রেনিং এর পর সেনাবাহিনীতে যোগ দেবেন তিনি।

এ বিষয়ে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "বুকে এবং মেরুদণ্ডে মারাত্মক আঘাত ছিল স্বামীর। দেহের নিচের অংশ অসাড় হয়ে গিয়েছিল। দিল্লির হাসপাতালে ৪০ দিন চিকিৎসা হয়। সেই সময় দীপক আমাকে বলেছিল, ওঁ যদি আর না বাঁচে তাহলে আমি যেন সেনাবাহিনীতে যোগ দিই। ওটাই ওঁর শেষ ইচ্ছা ছিল। আমি ভারতীয় সেনাবাহিনীর কাছে কৃতজ্ঞ যে ওরা আমাকে এই সুযোগ দিয়েছে।"