উপরাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন বাংলার রাজ্যপাল ধনকর, পাশে পেলেন মোদিকেও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/07/2022   শেষ আপডেট: 18/07/2022 4:26 p.m.
twitter.com/narendramodi

উপরাষ্ট্রপতি নির্বাচন হবে আগামী ৬ অগাস্ট

আজ ১৮ জুলাই, রাষ্ট্রপতি নির্বাচন। এক‌ইদিনে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বিজেপির সংসদীয় বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল শনিবার। সেদিন‌ই সকলকে অবাক করে দিয়ে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বাংলার রাজ্যপালের নাম ঘোষণা করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। উপরাষ্ট্রপতি নির্বাচন হবে আগামী ৬ অগাস্ট।

আজ সংসদভবনে মনোনয়ন পত্র জমা করার সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জে পি নাড্ডা, কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গড়করী ছাড়াও এনডিএ-র বিভিন্ন শরিক দলের নেতারা। বাইরে বেরিয়ে সংবাদমাধ্যমের সামনে নিজের 'কৃষকপুত্র' ভাবমূর্তিতে শাণ দেন ধনকর।

তাঁকে বলতে শোনা যায়, "কৃষকের ঘরে আমি জন্মেছিলাম। বিভিন্ন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় ৬ কিলোমিটার হেঁটে স্কুলে যেতাম। স্কলারশিপ পেয়ে পড়াশুনো শেষ করেছি। সেই কৃষকপুত্রই আজ মনোনয়ন জমা দিয়ে এসেছে, যা ভারতীয় রাজনীতিতে নজির তৈরি করেছে। সুযোগ দেওয়ার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ অন্যান্য নেতৃত্বের কাছে কৃতজ্ঞ। ভারতীয় গণতন্ত্রকে শক্তিশালী করার চেষ্টা করব। আমি কল্পনাও করতে পারিনি যে এক সাধারণ ব্যক্তিকে এই সুযোগ দেওয়া হবে।"

প্রসঙ্গত উল্লেখ্য, ৬ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচনে ধনকরের প্রতিদ্বন্দ্বী হতে চলেছেন বিরোধী শিবিরের নেতা মার্গারেট আলফা। গোয়া, গুজরাট, রাজস্থান-সহ বিভিন্ন রাজ্যের রাজ্যপাল হিসেবে মার্গারেট আলভার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। লোকসভা ও রাজ্যসভা সাংসদ হিসেবেও তিনি কাজ করেছেন। তবে যেহেতু উপ-রাষ্ট্রপতি নির্বাচনে শুধুমাত্র লোকসভা ও রাজ্যসভা সাংসদরা ভোট দেবেন তাই ধনকরের জেতা শুধু সময়ের অপেক্ষা কারণ একাই বিজেপির ৩৯৪ জন সাংসদ রয়েছে।