স্কুলে প্র্যাকটিক্যাল পরীক্ষার অজুহাতে ডেকে ১৭ জন দশম শ্রেণির ছাত্রীকে নিগ্রহের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/12/2021   শেষ আপডেট: 07/12/2021 11:12 a.m.

স্কুলের প্র্যাকটিক্যাল পরীক্ষা, তাই রাতে স্কুলেই থাকতে হবে, তারপর...

ফের যোগী রাজ্যে নারী নিগ্রহের ঘটনা। এবার নাম জড়াল একটি নামী প্রাইভেট স্কুলের। প্র্যাকটিক্যাল পরীক্ষার অজুহাতে ছাত্রীদের স্কুলে ডেকে স্কুলেই রাত্রিযাপনের কথা বলা হয়। তারপর খাবারের সঙ্গে মাদক মিশিয়ে তাঁদের শারীরিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ। ঘটনা প্রকাশ্যে এলে তাঁদের স্কুল থেকে তাড়িয়ে দেওয়ার এবং বাড়ির লোকজনদের খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এই প্রাইভেট স্কুলের মালিকের বিরুদ্ধেই উঠেছে এমন চাঞ্চল্যকর অভিযোগ।

সূত্রের খবর, দিন কুড়ি আগে গত নভেম্বরের ১৭ তারিখ স্কুলে ডাকা হয় দশম শ্রেণির কিছু ছাত্রীকে। বলা হয় বোর্ডের প্র্যাকটিক্যাল পরীক্ষার জন্য তাঁদের সেদিন রাতে স্কুলেই থাকতে হবে। তারপর রাতের খাবারের সঙ্গে মাদক মিশিয়ে তাঁদের শারীরিক নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। মুখ খুললে প্রাণে মেরে ফেলার হুমকি পর্যন্ত দেওয়া হয়। পরের দিন বাড়ি ফিরে তাঁরা ভয়ে মুখ খুলতে পারেনি। বাড়ির লোকের কাছে জানাতে পারেনি এমন নৃশংস ঘটনার কথা। জানা গেছে নিগৃহীতা ছাত্রীদের অধিকাংশই অত্যন্ত দরিদ্র পরিবারের। পরে দু'জন ছাত্রীর পরিবারে সন্দেহ হয় এবং তাঁরা গোটা বিষয়টি জানতে পারেন। পুলিশের দ্বারস্থ হলেও পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করে। বাধ্য হয়ে সেই দুই ছাত্রীর বাড়ির লোক স্থানীয় বিধায়কের সঙ্গে যোগাযোগ করেন। পরে স্থানীয় বিধায়ক প্রমোদ উত্তলের তৎপরতায় অভিযোগ দায়ের হয়েছে।

ঘটনা প্রকাশ্যে আসার পর তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এমন একটি নামী বেসরকারি স্কুলের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই এই স্কুলের মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এমনকী যেখানে যে পুলিশ স্টেশন অভিযোগ গ্রহণ করেনি, তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।