প্রকাশিত হলো ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফল, জেনে নিন কে হলেন প্রথম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/09/2021   শেষ আপডেট: 24/09/2021 9:44 p.m.

এবারের সিভিল সার্ভিস পরীক্ষায় ৭৬১ জন হয়েছেন সফল

বহু প্রতীক্ষার পর আজ প্রকাশিত হলো ভারতের সিভিল সার্ভিস পরীক্ষার চূড়ান্ত ফলাফল। শুক্রবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন ওরফে ইউপিএসসির তরফে এ বছরের পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষার প্রথম ফলাফল প্রকাশিত করেছে। জানা যাচ্ছে, এবারের ইউপিএসসি পরীক্ষায় প্রথম হয়েছেন শুভম কুমার। অন্যদিকে, দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন মহিলারা। সারা ভারতের মধ্যে দ্বিতীয় স্থানটি দখল করেছেন জাগৃতি আওয়াস্থি এবং তৃতীয় হয়েছেন অঙ্কিতা জৈন।

শুভম কুমার আইআইটি বোম্বে থেকে পাস করা একজন বি.টেক. সিভিল ইঞ্জিনিয়ার। অন্যদিকে, জাগৃতিও একজন বি.টেক ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। জাগৃতি ইঞ্জিনিয়ারিং পাস করেছেন মৌলানা আজাদ ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি ভোপাল থেকে। ইউপিএসসির প্রকাশিত সম্পূর্ণ ফলাফল থেকে দেখা যাচ্ছে এবারের সিভিল সার্ভিস পরীক্ষায় পাশ করেছেন সর্বমোট ৭৬১ জন। তাদের মধ্যে ৫৪৫ জন পুরুষ এবং ২১৬ জন মহিলা। ইউপিএসসির অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ফলাফল চেক করা যাচ্ছে। সেখানে সমস্ত নির্বাচিত প্রার্থীদের একটি তালিকা তৈরি করা রয়েছে।

ইউপিএসসি সাধারণত তিনটি ধাপে এই পরীক্ষা গ্রহণ করে। প্রথমটি হলো প্রিলিমিনারি পরীক্ষা। দ্বিতীয়টি হল মেন্স এবং শেষে রয়েছে ইন্টারভিউ রাউন্ড। প্রতিবছর সারা দেশের লক্ষ লক্ষ তরুণ তরুণী এই পরীক্ষায় বসেন। স্বাভাবিকভাবেই, এই পরীক্ষায় সফলতার সম্ভাবনা খুবই কম। এই পরীক্ষায় সফল হয়ে যাওয়া অনেকের কাছেই একটা স্বপ্ন। এবারে সফল হলেন ৭৬১ জন। এরা ভবিষ্যতে আমলা হওয়ার জন্য এবারে প্রস্তুতি নেওয়া শুরু করবেন।